Indian Student Death

স্কটল্যান্ডে নদীতে ডুবে মৃত্যু দুই ভারতীয় পড়ুয়ার, বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে বিপত্তি

স্কটল্যান্ডের ডান্ডি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর স্তরের পড়শোনা করতে গিয়েছিলেন ভারতীয় দুই পড়ুয়া। সেখানকার বন্ধুদের সঙ্গেই ঘুরতে বেরিয়েছিলেন। নদীতে ডুবে তাঁদের মৃত্যু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৬:৪৯
Share:

স্কটল্যান্ডে মৃত দুই ভারতীয় পড়ুয়া। ছবি: সংগৃহীত।

স্কটল্যান্ডে মৃত্যু হল দুই ভারতীয় পড়ুয়ার। বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিলেন তাঁরা। অসাবধানতায় নদীতে পড়ে যান। মুহূর্তের মধ্যে স্রোতের তোড়ে ভেসে যান। ডুবে মৃত্যু হয়েছে দু’জনেরই।

Advertisement

স্কটল্যান্ডের ডান্ডি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর স্তরের পড়শোনা করতে গিয়েছিলেন ভারতীয় দুই পড়ুয়া। সেখানকার বন্ধুদের সঙ্গেই ঘুরতে বেরিয়েছিলেন। স্কটল্যান্ডের বিখ্যাত পর্যটনকেন্দ্র লিন অফ টামেল। দু’টি পাহাড়ি নদী এই অঞ্চলে পৌঁছে একসঙ্গে মিশেছে। সেখানেই গিয়েছিলেন ২৬ বছর বয়সি জীতেন্দ্রনাথ কারুতুরি এবং ২২ বছর বয়সি চাণক্য বলিসেট্টি। তাঁদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আরও চার জন পড়ুয়া ছিলেন।

স্কটল্যান্ডের পুলিশ জানিয়েছে, বুধবার রাতে লিন অফ টামেলের জল থেকে ভারতীয় দুই পড়ুয়ার দেহ উদ্ধার করা হয়েছে। যেখান থেকে তাঁরা নদীতে পড়ে গিয়েছিলেন, তার চেয়ে বেশ খানিকটা দূরে পাওয়া গিয়েছে ওই দেহ দু’টি। স্কটল্যান্ডের যে বন্ধুদের সঙ্গে তাঁরা ঘুরতে গিয়েছিলেন, তাঁরাও জলে পড়েছিলেন বলে জানা গিয়েছে। কিন্তু তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে। পুলিশ জানিয়েছে, গোটা ঘটনায় প্রাথমিক ভাবে কোনও অস্বাভাবিকতা বা চক্রান্তের সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। তবে বিভিন্ন দিকগুলি খতিয়ে দেখা হবে।

Advertisement

লন্ডনের ভারতীয় দূতাবাসের তরফে ওই দুই পড়ুয়ার পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ভবিষ্যতে তাঁদের যে কোনও প্রয়োজনে সাহায্যের আশ্বাস দিয়েছেন ডান্ডি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দূতাবাসের এক আধিকারিক জানিয়েছেন, ওই দুই পড়ুয়ার দেহের ময়নাতদন্ত করা হবে শুক্রবার। তার দেহগুলি ভারতে ফেরানোর প্রক্রিয়া শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন