টরন্টোয় বন্দুকবাজের হামলা, নিহত দুই

কালো জ্যাকেট এবং টুপি পরা এক ব্যক্তি রাস্তা দিয়ে হেঁটে এসে হঠাৎই একটি খাবারের দোকানে ঢুকে গুলি চালাতে শুরু করে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, প্রায় কুড়ি থেকে তিরিশ বার গুলি চালায় আততায়ী।

Advertisement

সংবাদ সংস্থা

টরন্টো শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৮ ০৪:০৬
Share:

হামলার পর টরন্টোর রাস্তা। ছবি- এএফপি

বন্দুকবাজের হামলা এ বার কানাডার টরন্টো শহরে। গত কাল রাতে শহরের এক ব্যস্ত এলাকার একটি রেস্তরাঁয় এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে এক ব্যক্তি। হামলায় মৃত্যু হয়েছে দু’জনের। কাল রাতেই মারা যান এক মহিলা। আজ সকালে মৃত্যু হয়েছে আরও এক জনের। আহত ১২ জন। এক কিশোরীর অবস্থা আশঙ্কাজনক। কাল রাতে গুলিতে মৃত্যু হয় বন্দুকবাজেরও। তবে সে আত্মঘাতী হয়েছে, না পুলিশের গুলিতে মারা গিয়েছে, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। ঘটনার সঙ্গে জঙ্গি যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার একটি ভিডিয়ো ফুটেজ প্রকাশ হয়েছে।

Advertisement

কাল রাত দশটা। গ্রিকটাউন এলাকার পানশালা আর রেস্তরাঁগুলো ভিড়ে জমজমাট। কালো জ্যাকেট এবং টুপি পরা এক ব্যক্তি রাস্তা দিয়ে হেঁটে এসে হঠাৎই একটি খাবারের দোকানে ঢুকে গুলি চালাতে শুরু করে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, প্রায় কুড়ি থেকে তিরিশ বার গুলি চালায় আততায়ী। তার পর রেস্তোরাঁ থেকে বেরিয়ে যায় সে। তত ক্ষণে পৌঁছে গিয়েছে পুলিশ। পুলিশের সঙ্গে আততায়ীর গুলি বিনিময় হয়েছে বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীদের একাংশ। বাকি কয়েক জনের দাবি, আততায়ী আত্মঘাতী হয়েছে। তবে বছর ২৯-এর ওই বন্দুকবাজের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। কী কারণে হামলা, তা-ও স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন