Jail Inmates

টুথব্রাশ দিয়ে গর্ত করে জেল থেকে পালিয়েও মিলল না মুক্তি, প্যানকেকের লোভে আবার গ্রেফতার!

সংবাদমাধ্যম ‘নিউপোর্ট নিউজ’-এর প্রতিবেদন অনুযায়ী, জেল পালানো ওই দুই আসামির নাম জন গারজা এবং আরলি নিমো। সোমবার সন্ধ্যায় তাঁরা জেল থেকে নিখোঁজ হয়ে যান।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১২:৫৫
Share:

স্রেফ দাঁত মাজার ব্রাশ দিয়ে ঘষে ঘষে কারাগারের দেওয়ালে গর্ত করে জেল থেকে পালিয়ে গেলেন দুই বন্দি। ছবি: সংগৃহীত।

বিখ্যাত হলিউড ছবি ‘শশ্যাঙ্ক রিডেমপ্‌শন’-এর কথা মনে আছে? কী ভাবে ১৯ বছরের চেষ্টায় একটি ছোট্ট হাতুড়ি দিয়ে একটু একটু করে জেলের দেওয়াল ভেঙে পালিয়ে গিয়েছিল এক বন্দি। সেই সিনেমার গল্পকে হার মানাল বাস্তব। স্রেফ দাঁত মাজার ব্রাশ দিয়ে ঘষে ঘষে কারাগারের দেওয়ালে গর্ত করে জেল থেকে পালিয়ে গেলেন দুই বন্দি। আমেরিকার ভার্জিনিয়া প্রদেশের ঘটনা। যদিও ছবির গল্পের মতো পালিয়ে লাভ হয়নি ওই দু’জনের। পালিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পরই একটি রেস্তরাঁয় বসে আয়েশ করে প্যানকেক খাওয়ার সময় তাঁরা পুলিশের হাতে গ্রেফতার হন।

Advertisement

সংবাদমাধ্যম ‘নিউপোর্ট নিউজ’-এর প্রতিবেদন অনুযায়ী, জেল পালানো ওই দুই আসামির নাম জন গারজা এবং আরলি নিমো। সোমবার সন্ধ্যায় তাঁরা জেল থেকে নিখোঁজ হয়ে যান। জেলে খোঁজ খোঁজ রব ওঠার কিছু ক্ষণ পর তাঁদের কক্ষ তল্লাশি করে একটি গর্তের খোঁজ পাওয়া যায়। জেল কর্তৃপক্ষের কাছে পুরো বিষয়টি পরিষ্কার হলে তাঁরা তল্লাশি অভিযান শুরু করেন। যদিও পুলিশকে বেশি কসরত করতে হয়নি। মঙ্গলবার ভোরবেলা জেলের কাছেই হ্যাম্পটন শহরের একটি রেস্তরাঁয় খাবার খাওয়ার সময় তাঁদের আবার গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়ার পর ওই দুই আসামি জানান, টুথব্রাশ এবং একটি ধাতব বস্তু ব্যবহার করে তাঁরা জেলের ভিতরে ওই গর্ত করেছিলেন।

Advertisement

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গারজা আদালত অবমাননার জন্য এবং নিমো ক্রেডিট কার্ড জালিয়াতির জন্য জেলের সাজা খাটছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন