Donald Trump

পর্ন তারকাকে ঘুষ দিয়ে বিপাকে ট্রাম্প, তা নিয়ে প্রথম বার মুখ খুললেন বাইডেন, কী বললেন?

ম্যানহাট্‌ন ডিস্ট্রিক্ট কোর্ট ট্রাম্পের বিরুদ্ধে ২০১৬-এর প্রেসিডেন্ট ভোটের আগে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লক্ষ ৩০ হাজার ডলার দেওয়ার অভিযোগের তদন্ত করছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২২:৫১
Share:

ট্রাম্প নিয়ে মুখ খুললেন বাইডেন। — ফাইল ছবি।

পর্নতারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখতে অর্থ দেওয়ার অভিযোগে কাঠগড়ায় আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। তা নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চায়নি হোয়াইট হাউস। সেই বাড়ির বর্তমান বাসিন্দা প্রেসিডেন্ট জো বাইডেনকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ট্রাম্পকে নিয়ে আমার কিছু বলার নেই।’’

Advertisement

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০০৬ সালে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলের সঙ্গে সঙ্গমের পর মুখ বন্ধ রাখতে মোটা টাকা দেওয়া হয়। ট্রাম্পের প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেনের দাবি ছিল, তিনিই ট্রাম্পের হয়ে স্টর্মি এবং অন্য এক মডেল কারেনের কাছে অর্থ পৌঁছে দেওয়ার কাজ করেন। যদিও ট্রাম্প আগাগোড়া এই অভিযোগ অস্বীকার করেন। কোহেন ইতিমধ্যেই ভোটপ্রচারে নীতি লঙ্ঘনে দোষী সাব্যস্ত হয়েছেন। এ বার কি ট্রাম্পের পালা?

এই আবহেই প্রেসিডেন্ট বাইডেনকে এ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জানতে চাওয়া হয়েছিল, তিনি কি মনে করেন, ট্রাম্পের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা রাজনৈতিক ভাবে উদ্দেশ্যপ্রণোদিত? তার জবাবে বাইডেন বলেন, ‘‘ট্রাম্পকে নিয়ে আমার কিছু বলার নেই।’’

Advertisement

এর আগে হোয়াইট হাউসের তরফেও কোনও বিবৃতি দেওয়া হয়নি। ম্যানহাটন ডিস্ট্রিক্ট কোর্ট ট্রাম্পের বিরুদ্ধে ২০১৬-এর প্রেসিডেন্ট ভোটের আগে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লক্ষ ৩০ হাজার ডলার দেওয়ার অভিযোগের তদন্ত করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন