US Election Results 2020

পরাজয় মেনে নাও, পরামর্শ দিলেন মেলানিয়া, ট্রাম্প এখনও নাছোড়

স্ত্রী-জামাই ভোটের ফল মেনে নিতে অনুরোধ করলেও প্রেসিডেন্টের অবস্থানকেই সমর্থন করেছেন তাঁর দুই ছেলে।

Advertisement

ওয়াশিংটন

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ০৫:৫১
Share:

ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প। —ফাইল চিত্র

ভোট গণনার প্রায় গোড়ার পর্ব থেকেই দেশের নির্বাচন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে আসছেন আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু তিনি নাছোড়, সহজে হার মেনে নিতে নারাজ। এমনকি, রবিবারও একাধিক টুইট করে জোচ্চুরির অভিযোগ তুলে সরব হয়েছেন। তার মধ্যেই ফার্স্ট লেডি মেলানিয়া-সহ ট্রাম্পের ঘনিষ্ঠরা তাঁকে হার মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন বলে খবর।

Advertisement

আমেরিকার একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, মেলানিয়া-ঘনিষ্ঠেরা জানিয়েছেন, ফার্স্ট লেডি প্রসিডেন্টকে বলেছেন, ‘‘সময় এসেছে. এ বার হার স্বীকার করো।’’
আর একটি সংবাদমাধ্যমের দাবি, প্রেসিডেন্টের জামাই তথা সিনিয়র পরামর্শদাতা জ্যারেড কুশনার তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছেন, বিদায়ী প্রেসিডেন্টকে তিনি বলেছেন, ‘‘ভোটের ফল মেনে নিয়ে নির্বাচন প্রক্রিয়া শেষ করুন।’’ স্ত্রী-জামাই ভোটের ফল মেনে নিতে অনুরোধ করলেও প্রেসিডেন্টের অবস্থানকেই সমর্থন করেছেন তাঁর দুই ছেলে।

কিন্তু রবিবারও টুইট করে অভিযোগ জানিয়েছেন, জোচ্চুরি করে তাঁকে হারানো হয়েছে। টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘‘আমরা মনে করি এরা চোর। যন্ত্রগুলিতে কারচুপি করা হয়েছে। এটা চুরির নির্বাচন। ব্রিটেনের সেরা ভোট বিশেষজ্ঞ বলেছেন, যে এটা পরিষ্কার চুরির ভোট ছিল। যে কারণে কিছু রাজ্যে বারাক ওবামাকেও টপকে গিয়েছেন জো বাইডেন।’’

Advertisement

আরও পড়ুন: ‘ওরা চোর, আমায় চোট্টামি করে হারাল!’ হেরেও তোপ দেগে চলেছেন ট্রাম্প

আরও পড়ুন: ট্রাম্পের হারে ভারতের কী স্বস্তি, মোদীর কী চাপ

টুইটে ট্রাম্পের আরও দাবি, ‘‘ওঁরা যা চুরি করতে চেয়েছিল সেটাই করেছে। সেখানেই ফারাকটা তৈরি হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন