Bizarre

১৫ হাজার টাকার খাবার খেয়ে সাড়ে ৩ লক্ষ বকশিস মহিলা ওয়েটারকে

আমেরিকার এক রেস্তরাঁর এই ঘটনা সোশ্যাল মিডিয়াতে আসতেই ওই ব্যক্তির সহৃদয়তার প্রশংসায় মেতেছেন নেটাগরিকরা।

Advertisement

সংবাদ সংস্থা

পেনসিলভেনিয়া শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১১:২৩
Share:

প্রতীকী ছবি—শাটারস্টক।

রেস্তরাঁতে খাওয়ার পর বিল হয়েছিল ২০৫ ডলার। সেই টাকা ছাড়াও এক ব্যক্তি মহিলা ওয়েটারকে বকশিশ হিসাবে দিয়েছেন ৫ হাজার ডলার। অর্থাৎ ১৫ হাজার টাকার বিলে ওই ব্যক্তি বকশিশ দিয়েছেন সাড়ে ৩ লক্ষেরও বেশি টাকা। আমেরিকার এক রেস্তরাঁর এই ঘটনা সোশ্যাল মিডিয়াতে আসতেই ওই ব্যক্তির সহৃদয়তার প্রশংসায় মেতেছেন নেটাগরিকরা।

Advertisement

আমেরিকার পেনসিলভেনিয়ার অ্যান্থনিতে রয়েছে প্যাক্সন রেস্তরাঁ। ওই রেস্তরাঁতে ওয়েটারের কাজ করেন গিয়ানা ডিঅ্যাঞ্জেলো। এখানে কাজ করার পাশাপাশি চেস্টারের উইডেনার বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাও করেন তিনি। ওই ব্যক্তির থেকে এই পরিমাণ বকশিশ পেয়ে খুশি গিয়ানা। তিনি সে দেশের এক সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘‘উনি খুশি হয়ে যা টিপ দিতেন তাতেই আমি খুশি হতাম। কিন্তু এই পরিমাণ বকশিশের ব্যাপারটি এখনও বিশ্বাস করতে পারছি না।’’ এই টাকা দিয়ে কলেজের বাকি ফি মেটানোর পাশাপাশি, ভাল কাজে ব্যবহার করবেন বলে জানিয়েছেন তিনি।

করোনা অতিমারির জেরে বিশ্বের বিভিন্ন প্রান্তে দীর্ঘ দিন বন্ধ ছিল হোটেল, রেস্তরাঁ, পাব। যার জেরে ওই সেক্টরে কর্মরতদের রোজগারে ভাটা পড়েছিল। এই পরিস্থিতিতে ওই ব্যক্তির ওয়েটারের পাশে দাঁড়ানোর ঘটনা কুর্নিশ করছেন সকলে। যদিও নিজের পরিচয় সামনে আনেননি ওই ব্যক্তি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন