Russia

Russia: আমেরিকার গুপ্তচর বিমানকে তাড়া করছে রাশিয়ার যুদ্ধবিমান, ভিডিয়ো প্রকাশ করল মস্কো

এক বিবৃতিতে রাশিয়া জানিয়েছে, কৃষ্ণসাগরের উপর তাদের আকাশসীমা লঙ্ঘন করে ঢুকে পড়েছিল আমেরিকার নৌবাহিনীর গুপ্তচর বিমান বোয়িং পি-৮ পসিডন।

Advertisement

সংবাদ সংস্থা

মস্কো শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৫:৫২
Share:

ছবি সৌজন্য ফেসবুক।

সামান্য দূরত্বে উড়ছে আমেরিকার নৌবাহিনীর একটি বিমান। তার ঠিক পিছনেই উড়ছে একটি যুদ্ধবিমান। বৃহস্পতিবার রাশিয়ার আকাশসীমায় এমনই একটি দৃশ্য ধরা পড়ল। সেই ভিডিয়ো প্রকাশ করেছে রাশিয়ার জাতীয় সংবাদ সংস্থা আরটি।

Advertisement

এক বিবৃতিতে রাশিয়া জানিয়েছে, কৃষ্ণসাগরের উপর তাদের আকাশসীমা লঙ্ঘন করে ঢুকে পড়েছিল আমেরিকার নৌবাহিনীর গুপ্তচর বিমান বোয়িং পি-৮ পসিডন। শত্রুপক্ষের বিমানের উপস্থিতি টের পেতেই সতর্ক হয়ে যায় রুশ বাহিনী।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক দাবি করেছে, আমেরিকার বিমানকে সতর্ক করা হয়। কিন্তু তা মানেননি পাইলট। সঙ্গে সঙ্গে রাশিয়ার নৌবাহিনীর দু’টি সুখোই ৩০ যুদ্ধবিমান গুপ্তচর বিমানটিকে তাড়িয়ে রাশিয়ার আকাশসীমা থেকে বার করে দেয়।

Advertisement

কয়েক দিন আগেই কৃষ্ণসাগরে রাশিয়ার আন্তর্জাতিক জলসীমায় ঢুকে পড়ে ব্রিটেনের একটি যুদ্ধজাহাজ। যা নিয়ে আন্তর্জাতিক মহলে চাপা উত্তেজনা তৈরি হয়েছিল। যদিও ব্রিটেন জলসীমা লঙ্ঘনের বিষয়টি অস্বীকার করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন