জঙ্গি যোগের অভিযোগ, মালয়েশিয়ায় ঢুকতেই পারলেন না এমডিএমকে সুপ্রিমো ভাইকো

হাওয়া প্রতিকূল দেখে ভাইকো বিমানবন্দর থেকেই ঘটনার কথা জানান রামাস্বামীকে। পেনাংয়ের মুখ্যমন্ত্রীও সওয়াল করেন ভাইকোর হয়ে। চিঁড়ে ভেজেনি তাতেও।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১০ জুন ২০১৭ ১৪:১০
Share:

আমন্ত্রিত, তবু প্রবেশ নিষেধ! শ্রীলঙ্কার এলটিটিই জঙ্গি গোষ্ঠীর সঙ্গে জড়িত থাকার অভিযোগে এমডিএমকে প্রধান ভাইকোকে (ভি গোপালাস্বামী) মালয়েশিয়ায় ঢুকতেই দিল না সে দেশের প্রশাসন। সকালে কুয়ালা লামপুর বিমানবন্দরে নামামাত্রই আটক করা হয় তাঁকে। দফায় দফায় জিঞ্জাসাবাদের পরে আজ রাতের বিমানেই চেন্নাই ফেরত পাঠানো হচ্ছে সত্তরোর্ধ্ব এই তামিল নেতাকে।

Advertisement

আগামী কাল মালয়েশীয় রাজ্য পেনাংয়ের উপ-মুখ্যমন্ত্রী পি রামাস্বামীর মেয়ের বিয়ে। সেই অনুষ্ঠানে যোগ দিতেই গিয়েছিলেন তামিল নেতা ভাইকো। আমন্ত্রণপত্র সঙ্গেই ছিল। তবু কেন তাঁকে আটক করা হলো? মালয়েশীয় প্রশাসনের দাবি, ভাইকো তাদের দেশের পক্ষে বিপজ্জনক। কারণ, এলটিটিই-র সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে তাঁর। আটক করার পর ভাইকোকে তাই এ নিয়ে বিস্তর জিজ্ঞাসাবাদ করা হয় বলেও দাবি ক্ষুব্ধ এমডিএমকের। তাঁর বিরুদ্ধে ওঠা জঙ্গিযোগের অভিযোগ অস্বীকার করেন ভাইকো। আত্মপক্ষ সমর্থনে নিজের ভারতীয় পাসপোর্ট দেখান। তবু কাজ হয়নি। অভিবাসন দফতরের একটা ছোট্ট খাঁচার মতো ঘরে কিছু ক্ষণ বসিয়ে রাখা হয় তাঁকে।

হাওয়া প্রতিকূল দেখে ভাইকো বিমানবন্দর থেকেই ঘটনার কথা জানান রামাস্বামীকে। পেনাংয়ের মুখ্যমন্ত্রীও সওয়াল করেন ভাইকোর হয়ে। চিঁড়ে ভেজেনি তাতেও। কর্তৃপক্ষ জানিয়ে দেয়, ‘বিপজ্জনক’ ভাইকোকে আটক করার নির্দেশ এসেছে উপ-প্রধানমন্ত্রীর দফতর থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন