Farting

পুলিশের সামনে বাতকর্ম, জরিমানা ৪৩ হাজার টাকা!

এই ‘অভব্য’ আচরণের জন্যই ৫০০ ইউরো জরিমানা করা হয়েছে ওই ব্যক্তিকে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩ হাজার টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

ভিয়েনা শেষ আপডেট: ১৭ জুন ২০২০ ১৪:২৮
Share:

প্রতীকী চিত্র টুইটার থেকে নেওয়া।

লোকালয়ে সকলের সামনে বাতকর্ম করা নিয়ে সামাজিক ছুঁৎমার্গ রয়েছে অনেকের মনেই। অনেকেই আবার নির্দ্বিধায় সেই কাজ করেন। কিন্তু রাস্তায় বাতকর্ম করার জন্য দিতে হয়েছে জরিমানা। এ রকম কথা শুনেছেন কখনও? সম্প্রতি এই ঘটনাই ঘটেছে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে।

Advertisement

জুনের শুরুতে পরিচয়পত্র যাচাইয়ের জন্য এক ব্যক্তির পথ আটকেছিল সেখানকার পুলিশ। সেখানে বাদানুবাদ চলার সময়ই বিকট শব্দ করে বাতকর্ম করেন ওই ব্যক্তি। এই ‘অভব্য’ আচরণের জন্যই ৫০০ ইউরো জরিমানা করা হয়েছে ওই ব্যক্তিকে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩ হাজার টাকা।

এই জরিমানা হওয়ায় মোটেই খুশি নন ওই অভিযুক্ত ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে নিজের হতাশা ব্যক্ত করেছেন তিনি। যদিও ঘটনা নিয়ে পুলিশের তরফেও দেওয়া হয়েছে সাফাই। সেখানকার পুলিশ জানিয়েছে, ‘‘ওই ব্যক্তি ইচ্ছাকৃত এই কাজ করেছিলেন। বেঞ্চে বসে কথা বলতে বলতে হঠাৎ উঠে দাঁড়ান ওই ব্যক্তি। তার পরই অফিসারের মুখের দিকে তাকিয়ে বিকট শব্দে ওই কাজ করেন।’’ জিজ্ঞাসাবাদের সময় ওই ব্যক্তি সাহায্য করছিলেন না বলেই জানিয়েছে ভিয়েনার পুলিশ।

Advertisement

আরও পড়ুন: করোনা-যুদ্ধে ‘জীবনদায়ী’ স্টেরয়েড, অক্সফোর্ড বাজি ধরল ‘ডেক্সামেথাসোন’-ও

আরও পড়ুন: বেজিংয়ে প্রতিদিন পরীক্ষা ৯০ হাজারের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন