Viral

বাড়ির ‘আবর্জনা’র সঙ্গেই ফেলে দিলেন ১৪ লাখ টাকা, তার পর...

এক দম্পতি তাঁদের মৃত আত্মীয় বাড়িতে সাফাইয়ের কাজ করছিলেন। সেখানে তাঁরা কিছু পুরনো বাক্স পান। কাজের কিছু নেই ভেবে সেগুলি রিসাইকেল সেন্টারে দিয়ে চলে আসেনে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ১৩:৩১
Share:

প্রতীকী চিত্র। ছবি: শাটারস্টক থেকে নেওয়া।

আবর্জনা ফেলতে কারই বা ভাল লাগে! তাই কোনও রকমে সেটি যথাস্থানে পৌঁছে দিতে পারলেই যেন শান্তি। কিন্তু পরের বার আপনিও সাবধান থাকুন, না হলে আবর্জনার সঙ্গে চলে যেতে পারে ধনসম্পদও।

Advertisement

ইংল্যান্ডের বার্নহ্যাম সৈকত এলাকায় এক দম্পতি তাঁদের মৃত আত্মীয়র বাড়িতে সাফাইয়ের কাজ করছিলেন। সেখানে তাঁরা কিছু পুরনো বাক্স পান। কাজের কিছু নেই ভেবে সেগুলি রিসাইকেল সেন্টারে দিয়ে চলে আসেনে।

রিসাইকেল সেন্টারের কর্মী সেগুলি মেশিনে তোলার আগে খুলে দেখেন। দেখতে পান তার মধ্যে রয়েছে ১৫ হাজার ইউরো। চাইলে হয়তো তিনি সেগুলি পকেটস্থ করতে পারতেন। কিন্তু তিনি তা না করে সেগুলি গচ্ছিত রেখে স্থানীয় অ্যাভন অ্যান্ড সামারসেট থানায় খবর দেন।

Advertisement

আরও পড়ুন: বনের রাজার আক্রমণের মুখে বাঘ, শেষ পর্যন্ত ফল কী হল দেখুন

পুলিশ কর্মীরাসেখানে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখেন। যে গা়ড়িতে করে বাক্সগুলির রিসাইকেল সেন্টারে পৌঁছে দেওয়া হয়েছিল তার নম্বর প্লেট দেখে ওই দম্পতির সঙ্গে যোগাযোগ করে পুলিশ। তাঁদের জানানো হয় বিষয়টি।

আরও পড়ুন: বড়দিনের পাওয়া উপহার দিয়ে বাড়ির সামনে আগুন ধরিয়ে দিল কিশোর, সাবধান হন আপনিও

নাম প্রকাশে অনিচ্ছুক ওই দম্পতিজানিয়েছেন, যে বাড়ি থেকে তাঁরা বাক্সগুলি পেয়েছিলেন, তার মালিক প্রায়ই এমন উল্টোপাল্টা জায়গায় টাকা পয়সা লুকিয়ে রাখতেন।এই পুরনো, বাতিল বাক্সগুলিতে জিনিসপত্রের নীচে লুকিয়ে রেখেছিলেন এই বড় পরিমাণের অর্থ। এমনকি তাঁরা জানতেও না এই আত্মীয়ের কাছে এত টাকা ছিল।

আরও পড়ুন: ঠান্ডার হাত থেকে যাত্রীদের বাঁচাতে সস্তায় কার্যকরী উপায় অটোচালকের

পুলিশ প্রাথমিক তদন্ত করার পর ওই টাকা দম্পতির হাতে তুলে দেয়। সেই সঙ্গে রিসাইকেল সেন্টারের কর্মীরও প্রশংসা করেছেন সততার জন্য। আর জনগণকে সচেতন করেছেন, এমন আবর্জনা, পুরনো জিনিস ফেলার আগে একবার অন্তত দেখে নেওয়া, দামি কিছু রয়ে গেল কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন