Viral

দুটি মাথা নিয়ে জন্মানো কচ্ছপ ‘অদ্ভুত’ নাম নিয়ে ফিরে গেল জলে!

একজনের হাতে ধরা একটি বাচ্চা কচ্ছপ। যেটির দুটি মাথা রয়েছে। পোস্টে লেখা হয়েছে, অন্য প্রাণীদের তুলনায় সরীসৃপদের মধ্যে দুটি মাথা নিয়ে জন্মানোর সংখ্যায় দেখা যায়। তবে সেটাও খুবই বিরল। ধরা পড়ার পর সেটিকে ফের সমুদ্রে ছেড়ে দেওয়া হয়। দুটি মাথা হওয়ার কারণে তার সঙ্গে মানান সই নামও রাখা হয় কচ্ছপটির।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বিয়া শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ১৯:২৮
Share:

দুই মাথা ওয়ালা কচ্ছপ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

একটি বাচ্চা কচ্ছপের ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। কচ্ছপ ছানাটি ধরা পড়েছিল আমেরিকার সাউথ ক্যারোলিনার সমুদ্রতটে। দেখা যায় তার দুটি মাথা। বিরল এই দৃশ্য ফেসবুকে পোস্ট করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা, সি টার্টল পেট্রল হিলটন হেড আইল্যান্ড।

Advertisement

ফেসবুক পোস্টে দেখা যাচ্ছে, একজনের হাতে ধরা একটি বাচ্চা কচ্ছপ। যেটির দুটি মাথা রয়েছে। পোস্টে লেখা হয়েছে, অন্য প্রাণীদের তুলনায় সরীসৃপদের মধ্যে দুটি মাথা নিয়ে জন্মানোর সংখ্যায় দেখা যায়। তবে সেটাও খুবই বিরল। ধরা পড়ার পর সেটিকে ফের সমুদ্রে ছেড়ে দেওয়া হয়। দুটি মাথা হওয়ার কারণে তার সঙ্গে মানান সই নামও রাখা হয় কচ্ছপটির। নাম দেওয়া হয়েছে, স্কুয়ার্ট অ্যান্ড ক্রাশ। কচ্ছপটি কবে ধরা পড়েছিল তা নিয়ে ফেসবুক পোস্টটিতে কিছু লেখা হয়নি।

সি টার্টল পেট্রল হিলটন হেড আইল্যান্ডের পেজে ছবিটি ২৮ অগস্ট পোস্ট হয়েছে। ইতিমধ্যেই সেই পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে, লাইক পড়েছে সাড়ে সাত হাজারের বেশি। সেই সঙ্গে শেয়ার হয়েছে প্রায় ৬ হাজার ২০০। মন্তব্য পড়েছে প্রায় ১৩০০।

Advertisement

আরও পড়ুন : নিজের শেষকৃত্যে যোগ দিতে অর্ধেক দিন ছুটি চাইল স্কুল পড়ুয়া, মঞ্জুরও হল আবেদন

আরও পড়ুন : ভারতে রোলস রয়েস কালিনানের প্রথম মালিক মুকেশ অম্বানী, দেখে নিন এই গাড়ির দাম, ফিচার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন