Viral

‘ট্রাম্পের থেকে আপনি ভাল কাজ করছেন’, জ্যাক মা-র প্রশংসায় খোদ মার্কিন নেটাগরিকরা

জ্যাকের এই পোস্ট এগারো ঘণ্টার মধ্যে প্রায় পৌনে দু’ লাখ লাইক পেয়েছে, রিটুইট হয়েছে প্রায় ৩২ হাজার। সেই সঙ্গে মার্কিন নেটাগরিকরা আড়াআড়ি বিভক্ত হয়ে গিয়েছেন এই ইস্যুতে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ২০:১১
Share:

গ্রাফিক: তিয়াসা দাস।

চিনে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার হার কিছুটা কমলেও বিশ্বে দ্রুত ছড়াচ্ছে। এই পরিস্থিতিতে আমেরিকার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন চিনের বহুজাতিক ই-কমার্স কম্পানি আলিবাবা-র কর্তা, বিশ্বের অন্যতম ধনকুবের জ্যাক মা। এদিন প্রচুর মুখোশ ও করোনাভাইরাস নির্ণয়ের কিট তিনি পাঠিয়েছেন আমেরিকার উদ্দেশে। সেই ছবি পোস্ট করেছেন জ্যাক তাঁর টুইটার হ্যান্ডলে। তাঁকে ধন্যবাদ জানিয়েছেন বহু মার্কিন নেটাগরিক। কিন্তু এর পাশাপাশি ভিন্ন সুরেও উত্তর দিয়েছেন অনেকে।

Advertisement

জ্যাক মা সদ্য টুইটারে অ্যাকাউন্ট খুলেছেন। এদিন সাংহাই বিমানবন্দরে তোলা দু’টি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, বিমানে ওঠার জন্য বড় বড় প্যাকেট তৈরি হয়ে রয়েছে। জ্যাক মা লিখেছেন, “আমেরিকার পাঠানোর জন্য মুখোশ ও করোনাভাইরাস নির্ণয় কিটের প্রথম শিপমেন্ট। আমেরিকায় আমাদের বন্ধুদের জন্য শুভেচ্ছা।”

জ্যাকের এই পোস্ট এগারো ঘণ্টার মধ্যে প্রায় পৌনে দু’ লাখ লাইক পেয়েছে, রিটুইট হয়েছে প্রায় ৩২ হাজার। সেই সঙ্গে মার্কিন নেটাগরিকরা আড়াআড়ি বিভক্ত হয়ে গিয়েছেন এই ইস্যুতে। প্রচুর মানুষ জ্যাক মা-কে ধন্যবাদ জানিয়েছেন। যেমন একজন লিখেছেন, “আপনি আমাদের প্রেসিডেন্টের থেকে অনেক বেশি করছেন।”

Advertisement

আরও পড়ুন: করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন জেলবন্দিরা

দেখুন সেই পোস্ট:

আবার অনেকে বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য চিনকেই দায়ী করেছেন। জ্যাক মা তারই খানিকটা ক্ষতিপূরণ করার চেষ্টা করছেন বলে কটাক্ষ করেন অনেক মার্কিন নেটাগরিক। জ্যাকের পোস্টের কমেন্ট বক্সেই তা লিখে দিয়েছেন অনেকেই।

আরও পড়ুন: করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ফিট থাকতে অভিনব পথে শরীরচর্চা

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন