Viral

জিভে জল আনা মাস্ক, চশমা ঝাপসা হওয়ার সমস্যায় শৈল্পিক ছোঁয়া

এই মাস্ক পরলে চশমা ঝাপসা হয়ে গেলেও তা অস্বস্তির থেকে বেশি, মনে আনন্দ আর জিভে জল নিয়ে আসবে।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২০ ১৪:১৭
Share:

টুইটার থেকে নেওয়া ছবি।

করোনাকালে যাঁরা চশমা পরেন তাঁদের এক বাড়তি অসুবিধার মুখে পড়তে হচ্ছে। মাস্ক পরে থাকার সময়ে শ্বাস-প্রশ্বাসের ফলে চশমা ঝাপসা হয়ে যাচ্ছে। এই সমস্যার কি কোনও সমাধান আছে আপনার কাছে? সমাধান না থাকলেও এই ঝাপসা হয়ে আসা চশমার কাচকে আপনি শৈল্পিক দৃষ্টিভঙ্গিতে ব্যবহার করতে পারেন। কথাগুলো কেমন ঝাপসা ঝাপসা লাগছে? তবে জাপানের এই শিল্পীর সৃষ্টি দেখুন, সব পরিষ্কার হয়ে যাবে।

Advertisement

চশমা ঝাপসা হয়ে আসার সমস্যায় জর্জরিত ছিলেন টাকাহিরো শিবাটা নিজেও। নানা ভাবে এই সমস্যা সমাধানের চেষ্টা করেন, কিন্তু ব্যর্থ হন। শেষ পর্যন্ত এই সমস্যাকে ভাললাগায় পরিণত করে নেন। তিনি একটি বিশেষ ধরনের মাস্ক তৈরি করেছেন। যা পরলে চশমা ঝাপসা হয়ে গেলেও তা অস্বস্তির থেকে বেশি, মনে আনন্দ আর জিভে জল নিয়ে আসবে। আর আপনি যদি সুস্বাদু নুডলস পছন্দ করেন তবে টাকাহিরোর মাস্ক দেখে আপনার মন আনচান করবেই।

টাকাহিরো এমন একটি থ্রিডি মাস্ক তৈরি করেছেন, যা দেখতে একদম আসল নুডসলস ভরা পাত্রের মতো। সেখানে নুডলস-প্রেমীদের মন ভাল করার সব উপাদান মজুদ। ফলে এই মাস্ক আর চশমা পরা কাউকে দেখলে মনে হবে মুখের একদম সামনে নুডলসের পাত্র ধরা রয়েছে, আর তা থেকে গরম ভাপ উঠছে। মনে হবে, সেই ভাপ থেকেই চশমা ঝাপসা হয়ে যাচ্ছে। ভাবছেন এমনটাও কি সম্ভব? টাকাহিরোর এই মাস্ক এমনই সুন্দর আর ‘জীবন্ত’ যে আপনার মনে কোনও দ্বিধা থাকবে না।

Advertisement

আরও পড়ুন: আকাশে পেতেছি শয্যা, প্যারাসুটে বিছানা পেতে ঘুম দিলেন হাসান কাভাল

আরও পড়ুন: ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি

টাকাহিরোর এই মাস্ক আর তা তৈরির কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে। আপনি ভাবছেন এমন ৩ডি মাস্ক ভারী হতে পারে, এটা কি সত্যিই পরে থাকা সম্ভব? টাকাহিরো জানিয়েছেন, ‘‘এটি খুব হাল্কা উপাদানে তৈরি মাস্ক। ফলে এটি পরে থাকতে সমস্যা হবে না।’’ আর পরে বাইরে বের হলে তো আপনার মাস্কের দিকে সবাই লোলুপ দৃষ্টিতে তাকাবেই। কী ভাবছেন খোঁজ করবেন নাকি এমন একটি মাস্কের?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন