• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আকাশে পেতেছি শয্যা, প্যারাসুটে বিছানা পেতে ঘুম দিলেন হাসান কাভাল

Hasan
আকাশে 'ঘুম'। ছবি; ইউটিউব থেকে নেওয়া।

ঘুমের মধ্যে কখনও আকাশে উড়ে চলার স্বপ্ন দেখেছেন? কারও কাছে সেই স্বপ্ন বেশ সুখের হয়, কেউ আবার ভয় পেয়ে ঘুম ভেঙে উঠে পড়েন। তবে যে ভাবেই হোক আকাশে ওড়ার ইচ্ছে সবারই থাকে বিমান, হেলিকপ্টার বা পাখির মতো করে। তবে তুরস্কের হাসান কাভাল নামের এই প্যারাগ্লাইডার আলানিয়ায় যা করলেন তা মনে হয় আপনি স্বপ্নেও ভাববেন না।

হাসান কাভাল প্যারাসুটে বিছানা বেঁধে আকাশে উড়ে গেলেন। আর সেখানে নাকি কিছু ক্ষণ ঘুমিয়ে পড়েছিলেন। তাঁর ইউটিউব চ্যানেলে এই স্টান্টের কাটছাঁট করা মিনিট পাঁচেকের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, কী ভাবে হাসান ও তাঁর টিম প্রস্তুতি নিচ্ছে, বিছানায় শুয়ে কী ভাবে আকাশে উড়ে ফের নীচে নেমে আসছেন।

একাধিক ক্যামেরায় গোটা স্টান্টটি রেকর্ড করা হয়েছে। ভিডিয়োর বেশির ভাগ অংশ বিছানা-প্যারাসুটের সঙ্গে লাগানো ক্যামেরার ফুটেজ থেকে নেওয়া হয়েছে। এছাড়াও ড্রোন এবং মাটি থেকে তাঁর টিম মেম্বারদের রেকর্ড করা ফুটেজও রয়েছে।

আরও পড়ুন: ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাসান একটি বিছানায় শুয়ে রয়েছেন। সেই বিছানার সঙ্গে আবার দু’টি সাইড টেবলও রয়েছে। তার একটির উপর রাখা ল্যাম্প আর একটিতে খালি ফটো ফ্রেম অথবা আয়না ছিল। বিছানাতে একটি পুতুলও ছিল, এটি হয়তো রোজ ঘুমনোর সময়ে হাসান সঙ্গে করে শুতে যান, তাই আকাশে ঘুমোতে যাওয়ার সময়েও সেটি নিয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন: সুটকেসে জ্যান্ত অভিনেত্রী জলে ভেসে গেলেন, ধারাবাহিকের দৃশ্য নিয়ে শোরগোল

সাত জন মিলে এবার প্যারাসুটে বাঁধা বিছানা সমেত হাসানকে কাঁধে তুলে দৌড়তে থাকেন। যখনই প্যারাসুট হাওয়া ধরে নেয় তাঁকে ছেড়ে দেন বাকিরা। হাসান প্যারাসুটের দড়ি ধরে সেটিকে নিয়ন্ত্রণ করতে করতে কয়েশো ফুট উপরে পৌঁছে যান। তাঁর প্যারাসুটের সঙ্গে আটকানো ক্যামেরার নীচের ঘরবাড়ি, সমুদ্র, সৈকত ধরা পড়ছিল।

 

প্যারাসুটের সঙ্গে বিছানা বাঁধা অবস্থায় হাসান আকাশে প্রায় ১৫ মিনিট কাটান। এক সময়ে তিনি ঘড়িতে অ্যালার্ম সেট করে চোখে ঢাকা নিয়ে শুয়ে থাকেন। তিনি নাকি সেখানে কিছুক্ষণ ঘুমিয়েও গিয়েছিলেন বলে পরে জানান। আকাশে ঘুমনোর আরাম অনুভব করার জন্য এই স্টান্ট বলে জানিয়েছেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন