Rat Snake

কাজ থেকে ঘরে ফিরতেই ‘স্বাগত’ জানাল সাপ, তার পর কী হল দেখুন

দরজা খুলতেই একটি সাপ এসে পড়ে তাঁর মাথায়। কিছু বুঝে ওঠার আগে সেটি পায়ের কাছে এসে পড়ে। ক্রিস্টিনা চিৎকার করে স্বামীকে ডাকেন।

Advertisement

সংবাদ সংস্থা

জ্যাকসন, আমেরিকা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০ ১৫:১৫
Share:

প্রতীকী চিত্র।

ধরুন, আপনি অফিস থেকে বাড়িতে ফিরলেন। দরজা খুলে ঘরে ঢুকলেন আর আপনাকে ‘স্বাগত’ জানাল একটি সাপ, কেমন অনুভূতি হবে? শুনলেই শিউরে উঠতে পারেন। আমেরিকার মিসিসিপির এক শহরের এমনই এক ঘটনা সামনে এল।

Advertisement

প্রতিদিনের মতো বাইরে থেকে দরজা ঠেলে ঘরে ঢোকেন ক্রিস্টিনা মিশেল। কিন্তু এই দিনটি আর পাঁচটা দিনের থেকে একদম আলাদা ছিল। দরজা খুলতেই একটি সাপ এসে পড়ে তাঁর মাথায়। কিছু বুঝে ওঠার আগে সেটি পায়ের কাছে এসে পড়ে। ক্রিস্টিনা চিৎকার করে স্বামীকে ডাকেন। তাঁর স্বামী দরজার কাছে আসার আগেই সেটি রান্নাঘরে ঢুকে যায়।

সাপ ধরার জন্য পেশাদারদের সাহায্য আসার আগেই তাঁরা নিজেরাই সেটিকে বাড়ির বাইরে বের করার চেষ্টা শুরু করেন। একটি বড় ঝাড়ু নিয়ে রান্নাঘর থেকে সেটিকে বের করার চেষ্টা করেন ক্রিস্টিনারা। সাপটি প্রায় ১০ ইঞ্চির মতো লম্বা। ক্রিস্টিনার স্বামী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সাপটিকে যখন রান্নাঘর থেকে বের করার চেষ্টা হচ্ছিল, সে যেন ঝাড়ুটিকে কামড়ানোর চেষ্টা করছিল। কিন্তু শেষ পর্যন্ত তাকে বের করে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: যুদ্ধে যাবেন রাজকন্যে! কঠোর সামরিক প্রশিক্ষণ নিচ্ছেন প্রিন্সেস অব বেলজিয়াম

আমেরিকার ন্যাশনাল ওয়াইল্ডলাইফ ফেডারেশন জানিয়েছে, যে সাপের ছবি মিশেলরা পাঠিয়েছেন, দেখে সেটি ইস্টার্ন র‍্যাট স্নেক বলেই মনে হচ্ছে। এই সাপগুলি বিষাক্ত নয়। র‍্যাট স্নেক প্রায়ই ঘরের আনাচে কানাচে পাওয়া যায়।

আরও পড়ুন: ১ লাখ ২০ হাজার বছরের পুরনো মানুষের পায়ের ছাপ আরবের শুকিয়ে যাওয়া হ্রদে

ক্রিস্টিনা জানিয়েছেন, তিনি বেশি করে ভয় পেয়ে গিয়েছিলেন কারণ, সাপটির চোয়ালটি বেশ বড় ছিল। তবে ছোটবেলা থেকেই তিনি সাপ দেখতে অভ্যস্ত। তাই প্রথমে মাথায় সাপটি পড়ে যাওয়ায় কিছুটা ভয় পেয়ে গিয়েছিলেন, কিন্তু পরে সামলে নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন