Bizarre

ছাত্রের সঙ্গে যৌনতায় জেল, শিক্ষিকা অভিভাবকদের কাছে দুঃস্বপ্ন, বলল আদালত

ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কের অপরাধে জেলে গেলেন এক শিক্ষিকা।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ১৪:৫৭
Share:

প্রতীকী ছবি।

ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কের অপরাধে জেলে গেলেন এক শিক্ষিকা। আমেরিকার উইসকনসিন প্রদেশের ওই শিক্ষিকাকে এর জন্য ক্ষমা প্রার্থণা করে একটি চিঠিও লিখতে হয়েছে। জানা গিয়েছে, ওই ছাত্রের বয়স ১৬ আর অভিযুক্ত শিক্ষিকার বয়স ৩২ বছর।

কার্টনি রোজনস্কি নামের ওই শিক্ষিকাকে ছ’মাসের জেল হেফাজতের পাশাপাশি তিন বছর এমন জায়গায় কাজ করার নির্দেশ দিয়েছে আদালত, যেখানে ১৮ বছরের নীচে কোনও পড়ুয়া থাকবে না। রায় শোনানোর সময় বিচারক অভিযুক্ত শিক্ষিকার উদ্দেশে বলেন, ‘‘আপনি পড়ুয়াদের বাবা-মায়ের কাছে দুঃস্বপ্নের মতো। কারণ, শিক্ষক শিক্ষিকাদের কাছে ছেলে মেয়েরা সুরক্ষিত রয়েছেন বলেই বিশ্বাস করেন বাবা মায়েরা। কিন্তু আপনি সেই বিশ্বাস ভঙ্গ করেছেন।’’

কার্টনি আদালতে জানিয়েছেন, ‘‘তিনি এই সম্পর্ক শুরু করেননি। কিন্তু তিনি যখন বুঝতে পারেন, তাঁর স্কুলের কোনও পড়ুয়াই তাঁকে মেসেজগুলি পাঠাচ্ছিল, তখন তাঁর বিষয়টি থামিয়ে দেওয়া উচিত ছিল। কিন্তু তিনি সেই আত্মনিয়ন্ত্রণ দেখাতে পারেননি।’’

Advertisement

আরও পড়ুন: মিলিটারি হাসপাতালে ভর্তি হলেন ট্রাম্প, দেওয়া হয়েছে পরীক্ষামূলক ওষুধ

এই মামলার তদন্তকারী অফিসাররা শিক্ষিকা এবং পড়ুয়ার সঙ্গে আলাদা আলাদা ভাবে কথা বলেন। তদন্তকারী অফিসাররা জানতে পারেন, ২০১৯ সালে ওই কিশোরের বাড়িতেই প্রথমবার শারীরিক ঘনিষ্ঠতা হয়। সেই সময়ে শিক্ষিকা এতটাই মদ্যপান করেছিলেন যে, তিনি বমিও করে ফেলেন। তদন্তকারীরা যখন ওই কিশোরের সঙ্গে কথা বলেন, সেও ঘটনার কথা স্বীকার করেছে।

Advertisement

আরও পড়ুন: আজারবাইজানকে পরমাণু-হুমকি আর্মেনিয়ার, পরিস্থিতি নিয়ে উদ্বেগ নয়াদিল্লির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন