Viral video

এভাবে সাপের জন্ম দেখেছেন, পর্দা ছিঁড়ে বেরিয়ে আসছে বিষধর!

একটি ঝোপের উপর পাতলা পর্দার ভিতর একটি সাপ। সম্পূর্ণ হচ্ছে তার জন্মগ্রহণ প্রক্রিয়া। সাপটি পর্দাটি ছিঁড়ে ধীরে ধীরে বেরিয়ে আসছে। প্রথমে মাথার চাপে পর্দার একটি অংশ ফুটো করে ফেলে। তারপর সেই ফুটো দিয়ে আস্তে আস্তে শরীরের বাকি অংশ বের করে নিয়ে যাচ্ছে। মাথা বের করেই ধীরে ধীরে সামনের ঝোপের দিকে এগিয়ে যাচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৯ ১৭:০৪
Share:

জন্মনিচ্ছে বিষধর। টুইটার থেকে নেওয়া স্ক্রিনশট।

বন্যপ্রাণীদের ভিডিয়ো সব সময়েই সুন্দর। কখনও তা শুধুই সুন্দর আর কখনও তা ভয়ঙ্কর সুন্দর। সম্প্রতি সাপের জন্মের এমনই এক ভিডিয়ো সামনে এল। সেখানে দেখা যাচ্ছে জন্ম নিচ্ছে একটি বিষধর সাপ। ডিমের ভিতর যে পর্দা থাকে সেটি ছিঁড়ে বেরিয়ে আসছে বাদামী-ধূসর রঙের সাপটি।

Advertisement

ডম গ্রেভস নামে এক টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ঝোপের উপর পাতলা পর্দার ভিতর একটি সাপ। সম্পূর্ণ হচ্ছে তার জন্মগ্রহণ প্রক্রিয়া। সাপটি পর্দাটি ছিঁড়ে ধীরে ধীরে বেরিয়ে আসছে। প্রথমে মাথার চাপে পর্দার একটি অংশ ফুটো করে ফেলে। তারপর সেই ফুটো দিয়ে আস্তে আস্তে শরীরের বাকি অংশ বের করে নিয়ে যাচ্ছে। মাথা বের করেই ধীরে ধীরে সামনের ঝোপের দিকে এগিয়ে যাচ্ছে। টুইটার পোস্টটিতে জানানো হয়েছে, এটি ইংল্যান্ডের সুরে হেথল্যান্ডের ছবি।

ভিডিয়োটি অগস্টের ৬ তারিখ পোস্ট হলেও সম্প্রতি সেটি ভাইরাল হয়েছে। ইতিমধ্যে ভিডিয়োটি ৪৪ হাজারের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে প্রচুর লাইক ও কমেন্ট পড়েছে পোস্টটিতে। কমেন্টে অনেকেই তাঁদের তোলা বা দেখা কিছু ছবিও পোস্ট করেছেন।

Advertisement

আরও পড়ুন : চিনে দুই মহিলা প্রতিযোগীর লিঙ্গ পরিচয় নিয়ে উঠল প্রশ্ন

আরও পড়ুন : নরওয়েতে ৩৩ ফুট উপর থেকে ‘মরণ ঝাঁপ’-এর খেলা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন