Viral video

ছোট্ট মোষ শাবকের তাড়া খেয়ে পালাচ্ছে বিশাল দাঁতাল, ক্যামেরায় ধরা পড়ল অদ্ভুত ঘটনা

১৭ সেকেন্ডের ভিডিয়ো আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মাত্র কয়েক দিনের একটি মোষ শাবক এক বিশাল দাঁতালকে তাড়া করছে। দাঁতালটি মোষ শাবকের ভয়ে পিছনের দিকে ছুটছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২০ ১২:০৮
Share:

মোষ শাবকের ভয়ে পালাচ্ছে দাঁতাল। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইংরেজিতে একটি কথা আছে, ‘সাইজ ডাজ নট ম্যাটার’। আকার যে সত্যিই কোনও বিষয় নয়, তা এই হাতি ও ছোট্ট মোষ শাবককে দেখলেই বোঝা যায়। একটি টুইটার হ্যান্ডলে এমন একটি ভিডিয়ো পোস্ট হয়েছে যা দেখলে সত্যি অবাক হয়ে যেতে হয়।

Advertisement

নেচার ইজ লিট নামে ওই টুইটার হ্যান্ডলে ১৭ সেকেন্ডের ভিডিয়ো আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মাত্র কয়েক দিনের একটি মোষ শাবক এক বিশাল দাঁতালকে তাড়া করছে। দাঁতালটি মোষ শাবকের ভয়ে পিছনের দিকে ছুটছে।

দু’টি প্রাণীর আকারের সত্যিই কোনও তুলনা হয় না। কিন্তু হাতিটি কেন মোষ শাবকের ভয়ে পালাচ্ছে তা মনে হয় সে নিজেও জানে না। আবার এমনও হতে পারে ছোট হলেও তাকে সম্মান জানাতে হয়তো পিছু হটছে হাতিটি। ভিডিয়োটি কোথায়, কবে রেকর্ড হয়েছে তা উল্লেখ করা হয়নি পোস্টে।

Advertisement

আরও পড়ুন: ৪৭ মিনিটে ৪৭৫ ফুট! করোনা আতঙ্কের বিরুদ্ধে প্রচারে অভিনব উদ্যোগ ‘স্পাইডারম্যান’-এর

দেখুন সেই ভিডিয়ো:

বৃহস্পতিবার পোস্ট হওয়া ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় এক লাখ ২৪ বার দেখেছেন নেটাগরিকরা। সেই সঙ্গে সমানে পড়ছে লাইক ও কমেন্ট। কমেন্ট বক্সে একের পর এক মজার মন্তব্য করতেও ভোলেননি ইউজাররা।

আরও পড়ুন: ৫ বছরের বাচ্চা মেয়ের ‘মজার ফোন’ ধরিয়ে দিল মায়ের গাঁজা চাষ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন