America

ঘোড়ার হেলিকপ্টার সফর, আসলে এই ভাবেই বিপদ থেকে রক্ষা পেল

ঘোড়াটিকে প্রথমে উদ্ধার করতে পারেনি। নিয়ে আসা হয় হেলিকপ্টার। এর পর উদ্ধারকর্তারা ঘোড়াটিকে যত্ন করে বেঁধে হেলিকপ্টারে ঝুলিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন।

Advertisement

সংবাদ সংস্থা

স্যাক্রামেন্টো শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪৯
Share:

ফেসবুক থেকে নেওয়া ছবি।

যে ঘোড়া মানুষকে বয়ে নিয়ে যায়, বিপদে পড়ে তাকেই চড়তে হল হেলিকপ্টারে। তবে হেলিকপ্টারে তো ঘোড়াকে বসানো যায় না, তাই ঝুলিয়ে নিয়ে যাওয়া হল তাকে। গোটা ঘটনা ক্যামেরাবন্দী হয়। পরে ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়।

Advertisement

এটি আমেরিকায় ক্যালিফোর্নিয়ার ঘটনা। মার্কিন মুলুকের সান জুয়ান ক্যাপিস্ট্রানোতে ক্যাসপেরাস ওয়াইল্ডনেস পার্কের কাছে ঘোড়ায় চড়ছিলেন এক ব্যক্তি। হঠাৎই ঘোড়াটি লাফালাফি শুরু করে আর তার জেরে আরোহী পড়ে যান মাটিতে। আর ঘোড়াটি পড়ে যায় একটি গভীর খালে। কিছুতেই তাকে সেখান থেকে বের করা সম্ভব হচ্ছিল না। প্রথমে তাকে হাঁটিয়ে খাল থেকে বের করে আনার চেষ্টা হয়। কিন্তু কিছুতেই ঘোড়াটি হেঁটে সেখান থেকে বেরিয়ে আসতে পারছিল না।

শেষ পর্যন্ত খবর যায় দ্য অরেঞ্জ কাউন্টি ফায়ার অথরিটির কাছে। কিন্তু তাঁরা এসেও ঘোড়াটিকে প্রথমে উদ্ধার করতে পারেনি। নিয়ে আসা হয় হেলিকপ্টার। এর পর উদ্ধারকর্তারা ঘোড়াটিকে যত্ন করে বেঁধে হেলিকপ্টারে ঝুলিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন।

Advertisement

আরও পড়ুন: সুটকেসে জ্যান্ত অভিনেত্রী জলে ভেসে গেলেন, ধারাবাহিকের দৃশ্য নিয়ে শোরগোল

আরও পড়ুন: ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি

জানা গিয়েছে, ঘোড়াটির নাম লোলা। উদ্ধারের পর তাকে একজন পশু চিকিৎসক পরীক্ষা করেন। তার পরে মালিকের কাছে ফিরিয়ে দেওয়া হয় লোলাকে। জানা গিয়েছে, লোলার পিঠ থেকে পড়ে গেলেও তার আরোহীর তেমন কোনও চোট লাগেনি। ফেসবুকে অরেঞ্জ কাউন্টি ফায়ার অথরিটির ভেরিফায়েড ফেসবুক পেজে উদ্ধারের সেই ভিডিয়ো পোস্ট হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন