Viral video

কি সাহস! ডাকাতের বন্দুকের নলের মুখেও শান্ত ভাবে ধূমপান

টেবিলের তলায় লুকিয়ে পড়ছেন কেউ কেউ। কাউন্টার ছেড়ে টেবিলের তলায় লুকাচ্ছেন বার টেন্ডারও। কিন্তু এক ব্যক্তির মধ্যে কোনও হেলদোল দেখা যাচ্ছে না। এরপর ক্যামেরার ফ্রেমে আসে এক ব্যক্তি। হাতে একটি বন্দুক। বোঝা যায় তার ভয়েই সবাই প্রাণ বাঁচাতে দৌড়ে পালাচ্ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৩৬
Share:

দুষ্কৃতীর বন্দুকের সামনেও শান্ত হয়ে বসে রয়েছেন টনি। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সামনে দুষ্কৃতীর উদ্ধত বন্দুকের নল। তাতে কি? তাকে পাত্তা না দিয়েই ধূমপান করে চলেছেন এক ব্যক্তি। আর তার সাহসের কাছে এক রকম হার মানে ওই দুষ্কৃতীও। মার্কিন যুক্তরাষ্ট্রে এক পানশালার এমনই একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ঘটনাটি ২৮ অগস্ট মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট লুইসের একটি পানশালার।সেই পানশালার সিসি ক্যামেরায় ধরা পড়েছে ঘটনাটি।ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেখানে বসে কয়েক জন মদ্যপান করছেন। হঠাত্ই তাঁদের মধ্যে কয়েকজন দু’হাত তুলে দৌড়ে পালান। টেবিলের তলায় লুকিয়ে পড়ছেন কেউ কেউ। কাউন্টার ছেড়ে টেবিলের তলায় লুকাচ্ছেন বার টেন্ডারও। কিন্তু এক ব্যক্তির মধ্যে কোনও হেলদোল দেখা যাচ্ছে না। এরপর ক্যামেরার ফ্রেমে আসে এক ব্যক্তি। হাতে একটি বন্দুক। বোঝা যায় তার ভয়েই সবাই প্রাণ বাঁচাতে দৌড়ে পালাচ্ছিলেন।

দুষ্কৃতী এবার কাউন্টার থেকে অর্থ এবং একটি মোবাইল হস্তগত করে। যে ব্যক্তি নির্লিপ্ত ভাবে বসে ছিলেন, তাঁকেও ভয় দেখানোর চেষ্টা করে। কিন্তু তার ওপর কোনও প্রভাব তো পড়েই না, উল্টে তিনি বিরক্তি ভরে কিছু বলেন ওই দুষ্কৃতীকে। এমনকি এই ডাকাতির মাঝেই পাত্র থেকে মদ্যপান করেন, চুরুট জ্বালিয়ে ধূমপান করেতে থাকেন। ওই ব্যক্তির ফোনটিও ছিনতাইয়ের চেষ্টা করে দুষ্কৃতী। কিন্তু তিনি সেটিও দেননি।

Advertisement

আরও পড়ুন : চাঁদ থেকে ৩৫ কিমি দূরে বিক্রম, কিন্তু ইসরো কেন অরবিটারের কক্ষপথ বদলাল, উঠছে প্রশ্ন

দুষ্কৃতী শেষে অন্য ব্যক্তিদের কাছ থেকে টাকা নিয়ে পালিয়ে যায়। তার আগে বন্দুক দেখিয়ে ওই সাহসী ব্যক্তিকে ভয় দেখানোর চেষ্টা করে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি।

আরও পড়ুন : চাঁদে হাঁটছেন মহাকাশচারী, পাশ দিয়ে হুশ করে বেরিয়ে গেল অটোরিকশা!

দুষ্কৃতীটি পরে গ্রেফতার হয়েছে। ধৃতের নাম কেভিন মুর (৩৭)। আর যে ব্যক্তি বন্দুকের নলের সামনেও মাথা নোয়াননি তিনি টনি টোভার। টনি জানিয়েছেন, তিনি এই বন্দুকবাজদের কাজে বিরক্ত হয়ে গিয়েছেন। কারণ এরা ভাবে হাতে বন্দুক থাকলেই যা খুশি করা সম্ভব।

পুলিশ জানিয়েছে কেভিন মুরের বিরুদ্ধে একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সে মোট ৩০০ ডলার ও একটি ফোন ছিনতাই করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন