Viral video

জীবন্ত খরগোসকে গিলে নিল এক সিগাল, ক্যামেরায় ধরা পড়ল সেই দৃশ্য

সিগালটি সামনের খরগোসটিকে মুখে করে তুলে নেয়। খরগোসটি সিগালটির তুলানায় মোটেই ছোট নয়। তাও সিগাল সেটিকে ধরে একটু একটু করে গিলে নিতে থাকে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ১৫:৪০
Share:

খরগোস গিলে খাচ্ছে সিগাল। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

অনেক বড় পাখিই, ছোট বা মাঝারি মাপের প্রাণীদের শিকার করে। একটু একটু করে তাদের খেয়ে নেয়। তবে এই ‘সিগাল’টি যে ভাবে একটি গোটা খরগোসকে গোটা গিলে খেয়ে ফেলল তা মনে হয় আগে ক্যামেরবান্দি হয়নি। ইউটিউবে এমনই একটি ভিডিয়ো শেয়ার হয়েছে।

Advertisement

ইংল্যান্ডের স্কোমার আইল্যান্ডে এমনই দৃশ্য ধরা পড়েছে। এই দ্বীপের বন্যপ্রাণীদের দেখাশোনা করে ‘দ্য ওয়াইল্ড ট্রাস্ট অফ সাউথ অ্যান্ড ওয়েস্ট ওয়েলস’। তারাই এই ভিডিয়োটি শেয়ার করেছে ইউটিউবে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে একটি ঢালু জমিতে কয়েকটি সিগাল বসে রয়েছে। আর তারই মধ্যে একটি সিগাল সামনের এক খরগোসকে মুখে করে তুলে নেয়। খরগোসটি সিগালটির তুলানায় মোটেই ছোট নয়। তাও সিগাল সেটিকে ধরে একটু একটু করে গিলে নিতে থাকে।

Advertisement

অনেকক্ষণের চেষ্টায় সেটি পেটে গেলেও তারপর সিগালটিকে দেখে মনে হচ্ছিল তার বেশ অস্বস্তি হচ্ছে। কিন্তু পরে সেটি স্বাভাবিক হয়ে যায় বলে জানিয়েছে দ্য ওয়াইল্ড ট্রাস্ট অফ সাউথ অ্যান্ড ওয়েস্ট ওয়েলস।

আরও পড়ুন: কর্তব্যের খাতিরে আর্থিক ক্ষতি স্বীকার করেও বিয়ে পিছিয়ে দিলেন পুলিশ কর্মীরা

তবে এই প্রথম নয় সিগালের এমন অদ্ভুত সব কাণ্ড আগেও সামনে এসেছে। গতবছর এক ওয়াল্ড লাইফ ফটোগ্রাফারের ক্যামেরা নিয়ে পালিয়ে গিয়েছিল একটি সিগাল। তারও আগে লন্ডনের রাস্তার একটি নজরদারি ক্যামেরা আড়াল করে বসে থাকে দুই সিগাল, সেই ছবিও ভাইরাল হয়। কিছুদিন আগে ইংল্যান্ডের এক মহিলা জানিয়েছিলেন, একটি সিগাল তাঁর পোষ্য চিহুয়াহুয়া কুকুরকে বাগান থেকে ছোঁ মেরে তুলে নিয়ে চলে গিয়েছে।

আরও পড়ুন: ট্রাফিক আপডেট দিচ্ছে সিগাল! ভাইরাল ভিডিয়ো

তবে যে ভাবে এমন একটি খরগোসকে গোটা গিলে নিল সিগালটি তেমন ঘটনা খুব একটা সামনে আসেনি। যদিও দ্য ওয়াইল্ড ট্রাস্ট অফ সাউথ অ্যান্ড ওয়েস্ট ওয়েলস জানিয়েছে, এই গ্রেট ব্ল্যাক ব্যাক সিগালদের স্বাভাবিক খাদ্য তালিকাতে রয়েছে খরগোস।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন