Viral video

৩০ দিন ধরে কুকুরের খাবার খেয়ে গেলেন যুবক!

এই চ্যালেঞ্জ নেওয়ার আগে অবশ্যমিচ তাঁর চিকিত্সকের সঙ্গেও পরামর্শ করেন। প্রথমে এমন কথা শুনে অবাক হন চিকিত্সকও। পরে বলেন, ঠিক আছে দেখা যাক কী হয়। তারপরই ৩০ দিন ধরে কুকুরের খাবার খাওয়ার চ্যালেঞ্জ নেন মিচ।

Advertisement

সংবাদ সংস্থা

অস্টিন, আমেরিকা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ১৬:৩১
Share:

কুকুরের খাবার খাচ্ছেন মিচ ফেল্ডারহফ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

নিজের কথা সত্যি প্রমাণ করতে কতদূর যেতে পারেন আপনি, কুকুরের খাবার খেয়ে দেখাতে পারবেন? নাক সিঁটকাবেন না তো? এমনই করে দেখালেন এক যুবক। এক দু’দিন নয়, টানা ৩০ দিন। আসলে তিনি দেখাতে চেয়েছিলেন, এই কুকুরের খাবার একদম নিরাপদ।

Advertisement

আমেরিকায় উত্তর টেক্সাসের বাসিন্দা মিচ ফেল্ডারহফ। কুকুরের খাবার প্রস্তুতকারক একটি সংস্থা ‘মুয়েনস্টার মিলিং কোম্পানি’-র সহ প্রতিষ্ঠাতা ও সেলস অ্যান্ড মার্কেটিং প্রেসিডেন্ট তিনি। নিজের কোম্পানির প্রোডাক্ট কতটা নিরাপদ তা বোঝাতেই তিনি একটি ভিডিয়ো রিলিজ করেছেন। সেখানে তাঁকে কুকুরের এই সব খাবার খেতে দেখা যাচ্ছে।

১৮ জানুয়ারি ভিডিয়োটি পোস্ট হয়েছে ইউটিউবে। সেখানে দাবি করা হয়েছে, ৩০ দিন ধরে কুকুরের খাবার ছাড়া অন্য কিছু খাননি। ভিডিয়োতে দেখানো হয়েছে, কুকুরের নানান রকম খাবার খাচ্ছেন মিচ। কখনও শুকনো, কখনও সেগুলি জলে ভিজিয়ে। বাড়ির পোষ্যটিকে খাওয়াতে খাওয়াতে সেই খাবার নিজেও কিছুটা খেয়ে নিচ্ছেন।

Advertisement

আরও পড়ুন: অপারেশন থিয়েটারে কিশোরীর পেট থেকে বেরল আধ কেজির আবর্জনা

এই চ্যালেঞ্জ নেওয়ার আগে অবশ্যমিচ তাঁর চিকিত্সকের সঙ্গেও পরামর্শ করেন। প্রথমে এমন কথা শুনে অবাক হন চিকিত্সকও। পরে বলেন, ঠিক আছে দেখা যাক কী হয়। তারপরই ৩০ দিন ধরে কুকুরের খাবার খাওয়ার চ্যালেঞ্জ নেন মিচ। তাঁর কোনও রকম সমস্যা হয়নি বলে জানিয়েছেন।

আরও পড়ুন: মেয়ে বলার আগেই তার স্বপ্ন পূরণ করতে রাত্রি থেকে লাইনে দাঁড়িয়ে পড়লেন বাবা

মিচ দাবি করেছেন, তাঁরা কুকুরের খাবারে সেই সব উপাদনই মেশান, যা নিজেরা খেতে পারেন। শুধু তাই নয়, সেই সব উপাদান তাঁরা স্থানীয় কৃষকদের কাছ থেকে সংগ্রহ করেন। নিশ্চিত করেন, তাঁদের এই খাবারে কোনও ভেজাল যাতে মিশে না যায়। তবে অনেকেই বাড়ির পোষ্যদের খাবার দেওয়ার আগে নিজেরা খেয়ে দেখেন।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন