• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অপারেশন থিয়েটারে কিশোরীর পেট থেকে বেরল আধ কেজির আবর্জনা

Operation
প্রতীকী চিত্র।

বছর তেরোর এই কিশোরীর পাকস্থলী থেকে যা বার হল তা দেখে আপনি বলতেই পারেন পেট না ডাস্টবিন। তামিলনাড়ুর এককিশোরীকে ভর্তি করানো হয় কোয়মবত্তূরের এক বেসরকারি হাসাপাতেল। সেখানে সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়।

সপ্তম শ্রেণির এই ছাত্রীর নাম প্রকাশ করা হয়নি। তার পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায়ই পেটে ব্যাথা হচ্ছে বলত ওই কিশোরী। বেশ কয়েক মাস ধরেই এটা চলছিল। দু’ একবার ওষুধ খাওয়ার পর সাময়িক উপশম হলেও ফের শুরু হয় পেট ব্যাথা।

কোনও উপায় না দেখে শেষে স্থানীয় ভিজিএম হাসপাতালে নিয়ে যাওযা হয় কিশোরীকে। চিকিত্সকরা পরীক্ষা করে দেখেন পেটে বলের মতো কিছু একটা আটকে রয়েছে। প্রথমে সেটিকে এন্ডোস্কপি করে বের করার চেষ্টা হয়। কিন্তু তা সফল হয় না। বাধ্য হয়ে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিত্সকরা।

আরও পড়ুন: মেয়ে বলার আগেই তার স্বপ্ন পূরণ করতে রাত্রি থেকে লাইনে দাঁড়িয়ে পড়লেন বাবা

অস্ত্রোপচার করতে গিয়ে অবাক হয়ে যান চিকিত্সকরা। ওই কিশোরীর পেট থেকে প্রায় আধ কেজি আবর্জনা বার হয়। তার মধ্যে ছিল মানুষের মাথার চুল, খালি শ্যাম্পুর স্যাসে,ছোট প্লাস্টিকের পাইপ।

আরও পড়ুন: চলন্ত গাড়িতে এই কাজ করে মহিলাকে যেতে হল হাসপাতালে!

হাসপাতালের শল্য চিকিত্সক গোকুল কৃপাশঙ্কর জানিয়েছেন, এক আত্মীয়ের মৃত্যুতে মানসিক ভাবে ভেঙে পড়েছিল ওই কিশোরী। তাই অবসাদের কারণেই যা পেত তাই খেয়ে নিত। তিনি জানিয়েছেন,অস্ত্রোপচারের পর এখন ভাল আছে ওই কিশোরী।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন