Viral video

উপরে উঠছে জলের ধারা, ডেনমার্কে ক্যামেরায় ধরা পড়ল এই অদ্ভুত দৃশ্য

একটি খাড়াই পাহাড়ের নীচে এসে ধাক্কা খাচ্ছে সমুদ্রের জল। আর তাতে বাষ্প হয়ে উঠছে জলকণা। সেখান থেকেই একটি জলের ধারা উপরে উঠে যাচ্ছে পাহাড়ের গা বেয়ে। তবে ঠিক পাহাড়ের গায়ে স্পর্শ করে নয়, উপরে উঠতে থাকা জলের ধারা একটু দূরত্ব রেখে উঠছে।

Advertisement

সংবাদ সংস্থা

টোরশাভন, ডেনমার্ক শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ১৯:৪৩
Share:

উপরের উঠছে জলের ধারা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

অসাধারণ, অদ্ভুত এক দৃশ্য ধরা পড়ল ডেনমার্কে। যেখানে দেখা যাচ্ছে, খাড়া পাহাড়ের গা বেয়ে জলের ধারা উঠে যাচ্ছে উপরে। সেই দৃশ্যই ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন এক ইউজার। তারপরই ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি খাড়াই পাহাড়ের নীচে এসে ধাক্কা খাচ্ছে সমুদ্রের জল। আর তাতে বাষ্প হয়ে উঠছে জলকণা। সেখান থেকেই একটি জলের ধারা উপরে উঠে যাচ্ছে পাহাড়ের গা বেয়ে। তবে ঠিক পাহাড়ের গায়ে স্পর্শ করে নয়, উপরে উঠতে থাকা জলের ধারা একটু দূরত্ব রেখে উঠছে।

আসলে এটি ঠিক জলের ধারা নয়, নীচে যে জল পাথরে আছড়ে পড়ে বাষ্প তৈরি করছে, সেটাই উপরে উঠেছে। সমুদ্র থেকে ঝ়ড়ো হাওয়া পাহাড়ের গা বেয়ে উপরে ওঠার সময় এই বাষ্পকে সঙ্গে নিয়ে উঠেছে। সেটাই এক জায়গায় পাক খেতে খেতে উপরে উঠেছে, তাকে দেখেই মনে হচ্ছে জলের ধারা উঠে যাচ্ছে। তবে ঠিক ঝর্ণার জলের মতো নয়, অনেকটা যেন টর্নেডোর মতো ধারা হয়ে উপরে উঠছে।

Advertisement

আরও পড়ুন: প্লাস্টিকের বোতল উগরে দিচ্ছে বিষধর সাপ, ভাইরাল ভিডিয়ো

এই দৃশ্য ডেনমার্কের অন্তর্গত একটি স্বশাসিত এলাকায় ফ্যারাও আইল্যান্ড, যা ছোট, মাঝারি ১৮টি দ্বীপ নিয়ে গঠিত। সেখানকারই এক বাসিন্দা শ্যামি জ্যাকবসেন এই ভিডিয়ো রেকর্ড করেন। সোমবারই ভিডিয়োটি রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে ইয়াহু নিউজ।

আরও পড়ুন: ‘ভাল করে তুমি চেয়ে দেখো…’, নীল শাড়িতে ফের ভাইরাল রানু মণ্ডল

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন