• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্লাস্টিকের বোতল উগরে দিচ্ছে বিষধর সাপ, ভাইরাল ভিডিয়ো

Snake Plastic
প্লাস্টিকের বোতল খেয়ে ফের উগরে দিচ্ছে সাপ। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

প্লাস্টিক কী ভাবে আমাদের পরিবেশ, বন্যপ্রাণকে যে প্রতিদিন ‘গিলে খাচ্ছে’ তা নিয়ে খুব দ্বিমত থাকবে না এই ভিডিয়োটি দেখলে। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে একটি সাপ গোটা প্লাস্টিকের বোতল উগরে দিচ্ছে। ঠিকই দেখছেন একটি সাপ পেটের ভিতর থেকে উগরে দিচ্ছে গিলে ফেলা একটি কোল্ডড্রিংসের বোতল।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান ভিডিয়োটি শেয়ার করেছেন তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। দেখা যাচ্ছে, এক ব্যক্তি সাপটির সামনে দাঁড়িয়ে রয়েছেন, হাতে একটি স্টিক। সাপটি কিছু একটা গিলে ফেলেছে। প্রথমে দেখলে মনে হবে, তুলানায় একটু বড় কোনও প্রাণীকে ধরে শিকার হিসেবে গিলে নিয়েছে। কিন্তু কিছুতেই যেন স্বস্তি পাচ্ছে না। ওই ব্যক্তিও হাতের স্টিকটি দিয়ে সাপটির গায়ে বুলিয়ে দিচ্ছে। যেন তাকে কিছুটা শান্ত করার চেষ্টা করছে।

আসলে সাপটি একটি প্লাস্টিকের বোতল গিলে ফেলেছে। সাপটি যখন বুঝতে পারে এটি কোনও খাদ্য নয়, বরং এই ‘শিকার’-এর হাতে তারই মৃত্যু হতে পারে, সেটিকে উগরে দেওয়ার চেষ্টা করে। বহু কষ্টে, কোনও রকমে বোতলটি উগরে দেয় সাপটি। উগের দেওয়ার পরই দেখা যায় সেটি একটি ৫০০ মিলিলিটারের কোল্ডড্রিংসের বোতল।

আরও পড়ুন: আগুনের সঙ্গে লড়াইয়ে বিধ্বস্ত, কোয়ালাদের এই ভিডিয়ো দেখাচ্ছে দাবানলের ভয়াবহতা

সাপটিকে দেখেই বোঝা যাচ্ছে এটি ফনাধারী, অর্থাৎ বিষধর। বোতলটি উগরে দিয়ে সে রীতিমতো ঝিমিয়ে পড়ে। এত বড় একটি শক্ত প্লাস্টিকের বোতল গিলে ফেলা, আবার সেটিকে পেট থেকে বের করে আনা সাপটির ক্ষেত্রে যথেষ্ট শারীরিক কষ্টসাধ্য বিষয় ছিল বলে বোঝা যায়।

আরও পড়ুন: ‘হাঁটু ছাড়া’ ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ট্রলের মুখে করিনা!

প্রবীণ ভিডিয়ো পোস্টের সঙ্গে একটি বার্তাও দিয়েছেন। প্লাস্টিক কী ভাবে আমাদের গ্রহের ক্ষতি করছে সেটাই দেখাতে চেয়েছেন তিনি। এদিন সকাল ৯টা নাগাদ ভিডিয়োটি পোস্ট করেছেন তিনি। আড়াই ঘণ্টাতেই প্রায় ছ’হাজার মানুষ ভিডিয়োটি দেখে ফেলেছেন। সেই সঙ্গে প্রচুর লাইক ও শেয়ার পেয়েছে ভিডিয়োটি।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন