Viral Video

ঝরঝরে ভারতীয় ভাষা বলে চমকে দিলেন এই আমেরিকান যুবক!

ভিডিয়ো করেন রিচার্ডের কথা বলার। সেই ভিডিয়ো ফেসবুকে আপলোড করেছেন গণেশ কেসানা নামের এক ব্যক্তি। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

Advertisement

সংবাদ সংস্থা

নিউইয়র্ক শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১২:০২
Share:

তেলুগু বলতে পারা আমেরিকান আইজ্যাক রিচার্ড। ছবি ফেসবুক ভিডিয়োর দৃশ্য।

আইজ্যাক রিচার্ড। মন্টানায় আমেরিকান এই যুবকের একটি আইসক্রিম পার্লার রয়েছে। সম্প্রতি আমেরিকায় বসবাসকারী তেলুগুভাষী কিছু ব্যক্তি রিচার্ডের দোকানে আইসক্রিম কিনতে যান।

Advertisement

সেখানে গিয়ে ওই ভারতীয়দের তো চক্ষু চড়ক গাছ। ইংরেজিতে আইসক্রিম চেয়ে নিজেদের মধ্যে মাতৃভাষায় গল্প করছিলেন তাঁরা। তাঁদের মুখে তেলুগু শুনে রিচার্ডও শুরু করে দেন তাঁদের সঙ্গে সেই ভাষায় কথা বলা শুরু করেন। আমেরিকান আইসক্রিম বিক্রেতার কাছে দক্ষিণ ভারতীয় একটি ভাষা শুনে চমকে যান তাঁরা। ভিডিয়ো করেন রিচার্ডের কথা বলার। সেই ভিডিয়ো ফেসবুকে আপলোড করেছেন গণেশ কেসানা নামের এক ব্যক্তি। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

তবে তেলুগু ভাষা শেখার রহস্যও ফাঁস করেছেন এই আমেরিকান যুবক। রিচার্ড জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশের বিভিন্ন শহরে প্রায় দু’বছরেরও বেশি সময় কাটিয়েছেন তিনি। বিশাখাপত্তনম, বিজয়ওয়াড়া ও হায়দরাবাদে থাকার সময়ই তেলুগু ভাষা রপ্ত করেন তিনি। আর তেলুগু ভাষাতে প্রবাসী ভারতীয়দের তিনি জানিয়েছেন, ‘‘অন্ধ্রপ্রদেশ না গুনদেল্লো উন্ধি’’, অর্থাৎ অন্ধ্রপ্রদেশ চিরকাল তাঁর হৃদয়ে থাকবে।

Advertisement

আরও পড়ুন: সকলের মধ্যে শান্তির বার্তা দিচ্ছে ১৭ বার গুলি খাওয়া এই কুকুরটি!

আরও পড়ুন: অসুস্থ পাখিকে ক্যাবে চড়িয়ে চিকিৎসা কেন্দ্রে পাঠালেন মত্ত ব্যক্তি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন