Rhino

যেন মানব শিশু, প্রিয় কম্বল ছাড়া ঘুমতে নারাজ গন্ডার শাবক

কেনিয়ার ‘সেলড্রিক ওয়াইল্ডলাইফ’ সংস্থার টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, গন্ডার শাবকটি একটি মোটা চাদরের মতো বস্তুর নীচে মুখ লুকিয়ে ঘুমচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নাইরোবি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২০ ১৬:৪৫
Share:

তখন বয়স মাস ছয়েক। সেলড্রিক ওয়াইল্ডলাইফের সাইট থেকে নেওয়া ছবি।

সব বাচ্চারই মনে হয় প্রিয় পুতুল, চাদর বা কম্বল নিয়ে ঘুমতে যাওয়ার একটা জেদ থাকে। কিন্তু কখনও কোনও পশুর মধ্যে এই জিনিস দেখেছেন? এমনই এক গন্ডার শাবকের খোঁজ মিলল, যে কিনা নিজের প্রিয় ‘কম্বল’ ছাড়া ঘুমতে যেতে অস্বীকার করে। অনাথ এই গন্ডার শাবকের নাম অ্যাপোলো। তার এই কম্বল নিয়ে ঘুমতে যাওয়ার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

কেনিয়ার ‘সেলড্রিক ওয়াইল্ডলাইফ’ সংস্থার টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, গন্ডার শাবকটি একটি মোটা চাদরের মতো বস্তুর নীচে মুখ লুকিয়ে ঘুমচ্ছে। আসলে তার এই 'কম্বল'টি একটি লাল পাতলা ম্যাট্রেস। এমন করে ঘুমতে যাওয়া নাকি তার রোজকার কাজ। এই কম্বল ছাড়া সে নাকি ঘুমতেই রাজি হয় না।

বছর খানেক আগে কেনিয়ার এক জঙ্গল থেকে উদ্ধার করা হয় অনাথ এই গন্ডার শাবকটিকে। তখন তার বয়স ছিল বড় জোর মাস ছয়েক। তখন থেকেই সেলড্রিক ওয়াইল্ডলাইফের তত্বাবধানে রয়েছে সে। নাম রাখা হয় অ্যাপোলো। আর তাকে প্রথমে এই ম্যাট্রেসটি দেওয়া হয়। পরে সেটি তার এত পছন্দ হয়ে যায় যে ওই কম্বল ছাড়া সে ঘুমতেই চায় না।

Advertisement

আরও পড়ুন: এক ছবিতে ভাগ্য বদল, ৭৯-র বৃদ্ধ পেলেন ছায়া, পেলেন হাসি

আরও পড়ুন: ট্রেনের টিকিট বিক্রির ‘তৎকাল’ অ্যাপ বানিয়ে জালিয়াতি, গ্রেফতার আইআইটি খড়্গপুরের প্রাক্তনী

অ্যাপোলোর এই ভিডিয়োটি ২৮ অক্টোবর টুইটারে পোস্ট করেছে সেলড্রিক ওয়াইল্ডলাইফ। এখনও পর্যন্ত ভিডিয়োটি প্রায় ২৭ হাজার ভিউ পেয়েছে। সেই সঙ্গে সমানে লাইক আর শেয়ার পাচ্ছে। অনেক নেটাগরিকই অ্যাপোলোর এমন কাণ্ডকারখানা দেখে মজার কমেন্টও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন