Mexico

রাস্তা না সারানোর শাস্তি, ট্রাকের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে মেয়রকে ঘোরালেন বাসিন্দারা!

কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি না রাখার জন্য মেক্সিকোর একটি শহরের মেয়রকে সেখানকার বাসিন্দারা সম্প্রতি যে ভাবে শাস্তি দিলেন তা নিয়ে মেতেছে নেটদুনিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মেক্সিকো সিটি শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ১৫:৩৮
Share:

ট্রাকে দড়ি দিয়ে বেঁধে ঘোরানো হচ্ছে মেয়রকে। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

ভোটের আগে প্রচারের সময় রাজনীতিকরা প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন সাধারণ মানুষের কাছে। কিন্তু ভোটের পর সেই প্রতিশ্রুতি রাখেন না, এ রকম রাজনীতিকের সংখ্যা নেহাত কম নয়। কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি না রাখার জন্য মেক্সিকোর একটি শহরের মেয়রকে সেখানকার বাসিন্দারা সম্প্রতি যে ভাবে শাস্তি দিলেন তা নিয়ে মেতেছে নেটদুনিয়া।

Advertisement

মেক্সিকোর লাস মার্গারিটাস শহর থেকে জিতে মেয়র হয়েছিলেন জর্জ লুইস স্ক্যান্ডন হার্নান্ডেজ। সেই সময় শহরের বেহাল রাস্তা মেরামতির প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কিন্তু জেতার পরও সেই রাস্তা মেরামতির কোনও কাজ না হওয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা মাস চারেক আগে ভাঙচুর করেছিল মেয়রের অফিস। কিন্তু তাতেও কাজ না হওয়ায় সম্প্রতি তাঁরা অফিস থেকে তুলে আনেন মেয়রকে। তার পর ট্রাকের পিছনে দড়ি দিয়ে বেঁধে ওই বেহাল রাস্তার উপর দিয়েই নিয়ে যান। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

জানা গিয়েছে, পরে সেখানকার পুলিশ কোনও মতে ট্রাক থামিয়ে মেয়রকে উদ্ধার করেছেন। এই ঘটনার জেরে ১১ জন স্থানীয় বাসিন্দাকে গ্রেফতার করেছে পুলিশ। হাতে-পায়ে সামান্য চোট পেলেও এই ঘটনায় মারাত্মক কোনও আঘাত লাগেনি মেয়রের।

Advertisement

আরও পড়ুন: বাচ্চা অ্যালিগেটরকে জোর করে বিয়ার খাইয়ে গ্রেফতার এক ব্যক্তি

আরও পড়ুন: অস্ত্র বিশেষ অ্যাপ, ১০ কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য জেনে নিচ্ছে চিন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন