Viral video

এটা কী ধরনের কচ্ছপ বলতে পারবেন? ভিডিয়োর শেষে অপেক্ষা করছে চমক!

যদি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া মজার ভিডিয়ো দেখে আনন্দ পেতে ভালবাসেন, তবে আপনার জন্য শেষে অপেক্ষা করছে এক চমক।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ১৫:৪৩
Share:

অদ্ভুত 'কচ্ছপ'। ছবি: টুইটার থেকে নেওয়া।

অনেক বড়, প্রবীণ কচ্ছপ দেখেছেন হয়তো অথবা তাদের সম্পর্কে পড়েছেন বা ভিডিয়ো দেখেছেন। কিন্তু এমন দ্রুতগামী কচ্ছপ কোনও দিন দেখেছেন? এর আসল রূপ দেখে সোশ্যাল মিডিয়ায় হাসাহাসি শুরু হয়ে গিয়েছে। আপনিও যদি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া মজার ভিডিয়ো দেখে আনন্দ পেতে ভালবাসেন, তবে আপনার জন্য শেষে অপেক্ষা করছে এক চমক।

Advertisement

থিও স্যান্টোনাস নামে এক ব্যক্তির টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি গলির কংক্রিটের রাস্তা দিয়ে এগিয়ে আসছে একটি ‘কচ্ছপ’। তবে তার গতিবেগ দেখলে আপনার একটু সন্দেহ হতেই পারে। আপনার মনে প্রশ্ন জাগতে পারে, কচ্ছপ এত দ্রুত হাঁটতে পারে?

আপনার এই প্রশ্নের উত্তর পেয়ে যাবেন, ভিডিয়োর শেষে। কারণ ক্যামেরার কাছে এসেই সেই ‘কচ্ছপ’-এর আসল রহস্য উদঘাটিত হয়। কচ্ছপের খোল থেকে বেরিয়ে আসে একটি কালো কুকুর ছানা।

Advertisement

আরও পড়ুন: চাপের মধ্যেও পিপিই পরে নাচছেন চিকিৎসক, ভাইরাল ভিডিয়ো

আসলে একটি বাঁশের তৈরি ঝুড়িতে ঢাকা পড়ে গিয়েছিল কুকুর ছানাটি। এবার সে এদিক ওদিক ছুটে বেড়ায় তা থেকে উদ্ধার পাওয়ার জন্য। সেই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়েছে। প্রথমে দূর থেকে দেখলে এক ঝলকে মনে হবে একটি কচ্ছপ দ্রুত এগিয়ে আসছে।

আরও পড়ুন: করোনায় মৃতদের গণকবর দেওয়া হচ্ছে, ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োর পোস্টেও থিও চমক দেওয়ার জন্য আবার লিখে দিয়েছেন, “কেউ জানেন কী ধরনের কচ্ছপ এটি?” ভিডিয়োটি কোথায় কবে ক্যামেরাবন্দি হয়েছে, তা উল্লেখ করেননি থিও। ভিডিয়োটি পোস্ট হওয়ার ১৩ ঘণ্টার মধ্যেই প্রায় ১০ হাজার ভিউ পয়েছে। আর কমেন্টে অনেকে মজা করেই কী প্রজাতির কচ্ছপ, তা আন্দাজ করার চেষ্টা করেছেন। এতে উঠে এসেছে আশ্চর্য সব মন্তব্য।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন