• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় মৃতদের গণকবর দেওয়া হচ্ছে, ভাইরাল ভিডিয়ো

Mass
'গণকবর' দেওয়া হচ্ছে কর্নাটকে। ছবি: টুইটার থেকে নেওয়া।

একের পর এক বডি ব্যাগ ফেলা হচ্ছে গর্তে। যাঁরা ফেলছেন তাঁরা সবাই পিপিই পরে রয়েছেন। এমনই এটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটি কর্নাটকের বল্লারি জেলার। বডি ব্যাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের দেহ ছিল বলে জানা গিয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, পাঁচ জন পিপিই পরিহিত ব্যক্তি একটি কালো ভ্যান থেকে বডি ব্যাগ নিয়ে এসে গর্তে ফেলছেন। আর এক ব্যক্তি যিনি পিপিই পরে নেই কিন্তু গ্লাভস, মাস্ক পরে রয়েছেন। তিনি একটু তফাতে দাঁড়িয়ে সম্ভবত ভিডিয়ো রেকর্ডিং করছেন। যে ক্যামেরায় এই ঘটনা ধরা পড়েছে, তাঁর পিছন থেকে কোনও এক ব্যক্তি ‘ড্রাইভার সাব’ বলে তাঁকে সম্বোধন করছেন।

ভিডিয়োটির প্রথমেই দেখা যাচ্ছে, পিপিই পরা ব্যক্তিরা গর্তের দিক থেকে কালো ভ্যানটির দিকে যাচ্ছেন। হতে পারে তাঁরা গর্তটি কী অবস্থায় রয়েছে তা দেখতে এসেছিলেন অথবা একটি বডি ফেলে দিয়ে ফিরে যাচ্ছিলেন। এক মিনিট ২৮ সেকেন্ডের ভিডিয়োতে তাঁদের মোট তিনটি বডি ব্যাগ গর্তে ফেলতে দেখা যায়।

আরও পড়ুন: মানুষের ফেলে দেওয়া প্লাস্টিকের জারে প্রাণ যেতে বসেছিল ছোট্ট ভালুকের

ভিডিয়োটিতে একটি আর্থ মুভার দেখা যাচ্ছে। সম্ভবত সেটি দিয়েই গর্ত খোঁড়া হয়েছে। এবং পরে সেটি দিয়েই মাটি চাপা দিয়ে দেওয়া হবে দেহগুলিকে।

দেখুন সেই ভিডিয়ো: 

একই ভিডিয়ো জনতা দল সেকুলারের ভেরিফায়েড টুইটার হ্যান্ডল থেকেও শেয়ার করা হয়েছে। তবে সেখানে এই ভাবে দেহগুলিকে ছুঁড়ে ছুঁড়ে গর্তে ফেলার জন্য বিজেপি শাসিক কর্নাটক সরকারের সমালোচনা করা হয়েছে।

দেখুন সেই পোস্ট:

ভিডিয়োটি সামনে আসার পর জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছে, সরকারের নির্দিষ্ট করে দেওয়া জায়গাতেই কবর দেওয়া হয়েছে। রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী শ্রীরামুলা জানিয়েছেন, “খতিয়ে দেখা হচ্ছে, কেন্দ্রীয় সরকারের নির্দিষ্ট করে দেওয়া নিয়ম মেনেই কবর দেওয়া হয়েছে কিনা।”

আরও পড়ুন: অ্যানাকোন্ডার লেজ ধরে বোটে তোলার চেষ্টা পর্যটকের

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, কবর দেওয়ার জায়গা নিয়ে প্রথমে স্থানীয়রা আপত্তি তোলেন। পরে সেই জায়গা পরিবর্তন করতে হয়। সোমবার পর্যন্তই নাকে বল্লারিতে ২৩ জনের মৃত্যু হয়েছে করোনায়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন