Elephant

পরিত্যক্ত সোনার খনিতে আটকে গেল হাতির পাল! তারপর...

সোনার খনিতে আটকে পড়েছিল পাঁচটি হাতি। সেখান থেকে বেরিয়ে আসার প্রাণপণ চেষ্টা চালাচ্ছিল তারা। কিন্তু পারছিল না।

Advertisement

সংবাদ সংস্থা

কুয়ালালামপুর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৯ ১৬:১০
Share:

সোনার খনিতে আটকে পড়ে বেরনোর চেষ্টা করছে হাতিরা। ছবি ফেসবুক ভিডিয়ো থেকে নেওয়া।

পরিত্যক্ত সোনার খনিতে আটকে পড়েছিল পাঁচটি হাতি। সেখান থেকে বেরিয়ে আসার প্রাণপণ চেষ্টা চালাচ্ছিল তারা। কিন্তু পারছিল না। তার পর ওয়াইল্ড লাইফ ও ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষের প্রায় ছয় ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় আটকে পড়া হাতিদের। গত মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার পাহাং প্রদেশে।

Advertisement

পাহাঙের ডিপার্টমেন্ট অফ ওয়াইন্ড লাইফ অ্যান্ড ন্যাশনাল পার্কের ডিরেক্টর রোজাইদান মহম্মদ ইয়াসিন এই ঘটনা নিয়ে বলেছেন, ‘‘মঙ্গলবার সকালে সোনার খনির ভিতর হাতিদের আটকে পড়ার খবর আসে আমাদের কাছে। তার পর আমাদের অফিসাররা সেখানে পৌঁছয়। প্রায় ছ’ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় হাতিদের।’’ ওই অফিসার জানিয়েছেন, আটকে পড়াদের মধ্যে চারটি পূর্ণবয়স্ক হাতি ও একটি বাচ্চা হাতি।

হাতিগুলিতে উদ্ধারের সেই ভিডিয়ো, মালয়েশিয়ার সরকারি বন্যপ্রাণ সংরক্ষণের অফিসিয়াল নিজেদের ফেসবুক পেজ থেকে পোস্ট করা হয়েছে গত মঙ্গলবার। তার পরই ভাইরাল হয়েছে পোস্টটি। এখনও পর্যন্ত প্রায় ১০ লক্ষ ইউজার দেখে ফেলেছেন এই ভিডিয়ো। আর ভিডিয়োটি শেয়ার করেছেন দশ হাজারেরও বেশি ইউজার।

Advertisement

আরও পড়ুন: ইউটিউবে ভিডিয়ো দেখতে গিয়ে প্রায় ৪ ক্যারাটের হিরে খুঁজে পেলেন এই যুবতী!

আরও পড়ুন: প্রেমিকার গাড়ি নোংরা করে গ্রেফতার প্রেমিক!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন