Monkey rampage

Viral: দু’দল বাঁদরের লড়াই! আটকে পথচারীরা, দেখুন ভিডিয়ো

তাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্কক থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত লোপবুড়ি। সেই শহরের রাস্তায় সম্প্রতি লড়াই বেধেছিল দু’দল বাঁদরের।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১৩:৫৪
Share:

রাস্তায় মুখোমুখি বাঁদর দল। ছবি ফেসবুক থেকে নেওয়া।

রাস্তাতেই সম্মুখসমরে নেমেছিল বাঁদরদের দু’টি দল। তাদের জন্য রাস্তায় অবরুদ্ধ হয়ে থাকলেন বাইকআরোহী থেকে পথচারীরা। বাঁদরদের ওই লড়াইয়ের ভিডিয়ো উপভোগ করছেন নেটাগরিকরা।

Advertisement

তাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্কক থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত লোপবুড়ি। সেই শহরের রাস্তায় সম্প্রতি লড়াই বেধেছিল দু’দল বাঁদরের। ভিডিয়োয় দেখা যাচ্ছে, কয়েকটি রাস্তার সংযোগস্থলে মুখোমুখি বসে বাঁদরেরা। প্রায় ১০০-র বেশি বাঁদরকে দেখা যাচ্ছে সেখানে। তাদের দেখে রাস্তায় দাঁড়িয়ে গিয়েছেন বাইকআরোহী। কিছুক্ষণের মধ্যেই লড়াই বাধল বাঁদরদের দুই দলের। নিজেদের মধ্যে তুমুল লড়াই করলেও পথচারীদের আক্রমণ করেনি বাঁদরেরা।

খাবারের দখল নিয়েই লড়াই করেছে ওই দু’টি দল। সে দেশের জাতীয় উদ্যান দফতরের এক মুখপাত্র বলেছেন , ‘‘লোপবুড়িতে বাঁদরের লড়াই খুব নতুন নয়। প্রায়ই এ রকম দেখা যায়। কখনও খাবারের জন্য, কখনও এলাকা দল বা কখনও সঙ্গিনীর জন্য লড়াই করে ওরা।’’ তবে নেটদুনিয়ায় এ রকম ভিডিয়ো দেখার সুযোগ কমই আসে নেটাগরিকদের কাছে। তাই এই সুযো ছাড়তে চান না তাঁরা। ইতিমধ্যেই ওই ভিডিয়োর শেয়ার ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন