Dawn news Channel

পাকিস্তানের টিভি চ্যানেলে ভেসে উঠল ভারতের পতাকা, সঙ্গে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

রবিবার বিকাল সাড়ে তিনটে নাগাদ খবরের ফাঁকে চলছিল বিজ্ঞাপন বিরতি। তখনই পাকিস্তানি চ্যানেলে ভেসে ওঠে ভারতীয় পতাকা।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২০ ১২:৪১
Share:

পাকিস্তানের খবরের চ্যানেলে ভারতের পতাকা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

পাকিস্তানের প্রথম সারির সংবাদমাধ্যমের চ্যানেল ডন নিউজ। সেই চ্যানেলই হ্যাক হওয়ার অভিযোগ উঠল রবিবার বিকালে। রবিবার বিকাল সাড়ে তিনটে নাগাদ খবরের ফাঁকে চলছিল বিজ্ঞাপন বিরতি। তখনই পাকিস্তানি চ্যানেলে ভেসে ওঠে ভারতীয় পতাকা। সঙ্গে ভারতের স্বাধীনতা দিবসের বার্তাও ফুটে ওঠে স্ক্রিনে।

Advertisement

পাকিস্তানের টিভি চ্যানেলে ভারতীয় পতাকার ছবি ফুটে ওঠার পর তা সোশ্যাল মিডিয়ায় ছড়াতে বেশি সময় নেয়নি। নেটাগরিকরা সেই ঘটনার ভিডিয়ো ও ছবি পোস্ট করে নিজেদের মতামত ব্যক্ত করেছেন। তার পর বিষয়টি রীতিমতো ভাইরাল হয়েছে। পাকিস্তানের নেটাগরকিরা এই কাজকে হ্যাকারদেরই কারসাজি বলে অভিযোগ করেছেন। ভারতের দিকেও আঙুল তুলেছেন তাঁদের একাংশ।

ঘটনার পরই নড়েচড়ে বসেছে ওই চ্যানেল কর্তৃপক্ষ। বিষয়টি স্বীকার করে ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ডন চ্যানেলের তরফে জানানো হয়েছে, ‘‘বিজ্ঞাপন চলার সময় ভারতের তেরঙ্গা পতাকা ও সে দেশের স্বাধীনতার বার্তা ভেসে উঠেছিল। আমরা বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি।’’ দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: মাইক্রোসফট কি পিছু হটছে ট্রাম্পের সিদ্ধান্তে

আরও পড়ুন: মহাকাশ থেকে নির্বিঘ্নেই ওঁরা ঝাঁপ দিলেন সমুদ্রে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন