Coronavirus

দেশলাই কাঠির ভিডিয়োতে করোনা রোখার বার্তা

সামাজিক সমাবেশ এড়িয়ে কী ভাবে করোনা সংক্রমণ রোধ করা যায় তা বোঝাতে একটি অ্যানিমেটেড ভিডিয়ো বানিয়েছেন আমেরিকান এক শিল্পী।

Advertisement

সংবাদ সংস্থা

লস এঞ্জেলস শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৩:৫৩
Share:

দেশলাই কাঠির মাধ্যমে করোনা সংক্রমণ প্রতিরোধের বার্তা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

নোভেল করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব। করোনা সংক্রমণ এড়ানোর জন্য সামাজিক সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্বের বিভিন্ন দেশ। সামাজিক সমাবেশ এড়িয়ে কী ভাবে করোনা সংক্রমণ রোধ করা যায় তা বোঝাতে একটি অ্যানিমেটেড ভিডিয়ো বানিয়েছেন আমেরিকান এক শিল্পী। সেই ভিডিয়ো এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

আমেরিকার লস এঞ্জেলসে থাকেন জুয়ান ডেলকান। তিনি দেশলাই কাঠি ব্যবহার করে তৈরি করেছেন সেই ভিডিয়ো। সেটি আপলোড করে তিনি লিখেছেন, ‘‘নিজের কাজ কর, বাড়িতে থাক। এটা আমরা সবাই করতে পারি।’’

সেখানে দেখা যাচ্ছে, সার দিয়ে সাজানো রয়েছে দেশলাই কাঠি। একটি কাঠির মাথায় আগুন দিতেই পর পর জ্বলতে শুরু করল কাঠিগুলি। কিন্তু একটি কাঠি সেই সারি থেকে সরিয়ে দিতেই আর ছড়াতে পারল না আগুন। যার জেরে জ্বলে গেল না বাকি কাঠিগুলি। এ ভাবেই ভিড় এড়িয়ে করোনার থাবা থেকে বাঁচার কথা বলা হয়েছে ভিডিয়োতে। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: করোনার প্রতিষেধক টিকা আবিষ্কার! পরীক্ষামূলক প্রয়োগ শুরু আমেরিকায়

আরও পড়ুন: করোনা রোগীর চিকিৎসার পর কত বার হাত ধুতে হয় চিকিৎসকদের?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন