Melania Trump

তাজমহল সফরের ভিডিয়ো শেয়ার করলেন মার্কিন ফার্স্ট লেডি

পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম তাজমহল দেখে তিনি যে মুগ্ধ, সে কথাও জানিয়েছেন নিজের পোস্টে।  

Advertisement

সংবাদ সংস্থা   

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৪৯
Share:

তাজমহলে ট্রাম্প দম্পতি। ছবি- এএফপি।

সপ্তাহের শুরুতে সপরিবারে ভারত সফরে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সফরে এসে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন তাজমহলে। সফর শেষ করে আমেরিকায় ফিরে তাজমহল ভ্রমণের ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া। পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম তাজমহল দেখে তিনি যে মুগ্ধ, সে কথাও জানিয়েছেন নিজের পোস্টে।

Advertisement

মেলানিয়ার শেয়ার করা ৫৭ সেকেন্ডের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ট্রাম্প ও তিনি যমুনার তীরে আগরার বিভিন্ন জায়গায় ঘুরে দেখছেন মুঘল স্থাপত্যের নিদর্শনগুলি।

ট্রাম্প দম্পতির তাজমহল সফরের গাইড ছিলেন নীতিন কুমার। ট্রাম্প দম্পতির তাজমহল ঘোরার পর তিনি সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘‘আমি তাঁদের তাজমহল তৈরির ইতিহাসের গল্প বলেছি। শাহজাহান ও মমতাজ মহলের গল্প শুনে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।’’ ট্রাম্প হলেন তৃতীয় মার্কিন প্রেসিডেন্ট, যিনি তাজমহল পরিদর্শন করলেন। এর আগে ডেভিড আইজেনহাওয়ার(১৯৫৯) ও বিল ক্লিন্টন(২০০০) তাজমহল পরিদর্শন করেছিলেন।

Advertisement

দেখুন মেলানিয়ার শেয়ার করা ভিডিয়ো—

আরও পড়ুন: টানা সওয়া আট ঘণ্টা প্ল্যাঙ্ক করে গিনেস বিশ্বরেকর্ড প্রাক্তন মার্কিন নৌ সেনার

আরও পড়ুন: লাইভ রিপোর্টিংয়ের সময় চালু হয়ে গেল ক্যামেরার ফিল্টার! তার পর কী ঘটল দেখুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন