Pakistan

দেওয়াল ভেঙে সব থেকে ‘ওজনদার’ মানুষকে বের করল পাক সেনা

দরজা  ছোট। বার করে আনা সমস্যা। তাই দেওয়াল ভেঙে বের করে আনা হয় হাসানকে। শুধু তাই নয় সড়ক পথে অ্যাম্বুলেন্সে না নিয়ে গিয়ে, হেলিকপ্টারে করে উড়িয়ে নিয়ে যাওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২০ জুন ২০১৯ ১৭:২৭
Share:

নুর হাসানকে বাড়ি থেকে বের করে আনছে পাকিস্তা আর্মি। ছবি : টুইটার থেকে নেওয়া।

তিনি সম্ভবত এখন পাকিস্তানের সব থেকে ‘ওজনদার মানুষ’। ওজন ৩০০ কেজির ওপর। নুর হাসান, নিজের ওজনের কারণে খবরের শিরোনামে এলেও তা যে কত বিড়ম্বনার তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের সাদিকাবাদ জেলার বাসিন্দা হাসানকে সম্প্রতি বাড়ির দেওয়াল ভেঙে বার করেছে সেনা।

Advertisement

সম্প্রতি নিজের ওজনের জন্য খুব কষ্ট পাচ্ছিলেন নুর হাসান। তাই কোনও উপায় না দেখে শেষ পর্যন্ত পাক সেনার কাছে আবেদন করেন তাঁকে সাহায্য করার জন্য। সেই আবেদনে সাড়া দিয়ে পাক আর্মি চিফ জেনারেল কমর জাভেদ বাজওয়া নির্দেশ দেন হাসানকে উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করতে। কিন্তু তাঁকে বাড়ি থেকে বার করতে গিয়েই বিপত্তি। দরজা ছোট। বার করে আনা সমস্যা। তাই দেওয়াল ভেঙে বের করে আনা হয় হাসানকে। শুধু তাই নয় সড়ক পথে অ্যাম্বুলেন্সে না নিয়ে গিয়ে, হেলিকপ্টারে করে উড়িয়ে নিয়ে যাওয়া হয়। প্রথমে নুর হাসানকে লাহোরের সেনা হাসপাতালে ভর্তি করে কিছু পরীক্ষা নিরীক্ষা করার পরঅন্য একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিত্সা চলছে তার।

প্রায় ৩৩০ কেজির নুর হাসানই এখন পাকিস্তানের ভারি মানুষ, এমনটাই দাবি করছে স্থানীয় সংবাদ মাধ্যম।যদিও সরকারি ভাবে এর কোনও সত্যতা যাচাই হয়নি।

Advertisement

আরও পড়ুন : রসুন ছাড়ানোর অভিনব পদ্ধতি, ভিডিয়ো দেখা হল ২কোটি বারের বেশি

আরও পড়ুন : সরফরাজকে ‘মোটা মোটা’ বলে ডাকলেন পাকিস্তানি ফ্যানরা

২০১৭ সালে পাকিস্তানে এমন একটি ঘটনা সামনে আসে। মহম্মদ নামে এক ব্যক্তির ওজন ছিল প্রায় ৩৬০ কেজি। ল্যাপ্রোস্কোপি করে তাঁর ওজন ২০০ কেজি হয়। অপারেশন চলেছিল ৫ ঘণ্টা। সেটাই ছিল পাকিস্তানের সব চেয়ে দীর্ঘ অপারেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন