Pakistan

ভূমিকম্পে প্রাণ বাঁচাতে ছুটছেন পাকিস্তানের মানুষ! ভিডিয়ো ভাইরাল

এই ভূমিকম্পের উৎসস্থল ছিল পাকিস্তানের পঞ্জাব প্রদেশ। ভূমিকম্পের জেরে এখনও পর্যন্ত ৩০ জনের মৃত্যুর পাশাপাশি আহত প্রায় ৩৭০ জন।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১২:৩৫
Share:

ভূমিকম্পে নিরাপদ আশ্রয়ের খোঁজে হুড়োহুড়ি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

পাকিস্তান, পাক অধিকৃত কাশ্মীর ও উত্তর ভারতের বিস্তীর্ণ অঞ্চল গত মঙ্গলবার প্রবল ভূমিকম্পে কেঁপে উঠেছিল। রিখটার স্কেলে সেই ভূমিকম্পের তীব্রতা ছিল প্রায় ৬.৩। এই ভূমিকম্পের উৎসস্থল ছিল পাকিস্তানের পঞ্জাব প্রদেশ। ভূমিকম্পের জেরে এখনও পর্যন্ত ৩০ জনের মৃত্যুর পাশাপাশি আহত প্রায় ৩৭০ জন।

Advertisement

তবে প্রবল মাত্রার ভূমিকম্প যখন আসে তখন লোকজনের মধ্যে হুড়োহুড়ি পড়ে যাওয়াটাই খুব স্বাভাবিক। কারণ, মাটি কাঁপতে থাকলে সবাই বাড়ি থেকে বেরিয়ে নিরাপদ জায়গায় আশ্রয় নিতে চান। যেমন গত মঙ্গলবার করেছিলেন পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা।

ভূমিকম্পে নিরাপদ আশ্রয়ের খোঁজে বাড়ি থেকে বাসিন্দারা হুড়মুড়িয়ে বেরিয়ে আসছে, পিছনে ভেঙে পড়ছে বাড়ি। প্রাণ বাঁচাতে আরও জোরে ছুটছেন সেখানকার বাসিন্দারা। এই ঘটনার ভিডিয়োয় ধরা পড়েছে ক্যামেরায়। আর তা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। দেখুন সেই ভিডিয়ো-

Advertisement

আরও পড়ুন: ছেলে হবে না মেয়ে? জলহস্তীকে তরমুজ খাইয়ে ‘জানলেন’ দম্পতি!

আরও পড়ুন: যেন মঙ্গল গ্রহ! আকাশের রং টকটকে লাল, কী ভাবে জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন