Viral Video

মাটিতে আছড়ে পড়ছে টর্নেডো, ভিডিয়ো ভাইরাল

রোমানিয়ার বুকে আছড়ে পড়া এই টর্নেডোর জেরে ইতিমধ্যেই প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে সেখানকার গ্রামীণ এলাকায়।

Advertisement

সংবাদ সংস্থা 

বুখারেস্ট শেষ আপডেট: ০১ মে ২০১৯ ১৩:৪১
Share:

রোমানিয়ার মাটিতে টর্নেডো। ছবি ফেসবুক ভিডিয়োর দৃশ্য।

এপ্রিলে মালয়েশিয়ার উপকূলে জলস্তম্ভ আছড়ে পড়ার ভিডিয়োতে মোহিত হয়েছিল নেট দুনিয়া। এ বার নেটদুনিয়ায় জায়গা করে নিল মাটির উপর চলন্ত স্তম্ভের মতো এগিয়ে চলা টর্নেডো। রোমানিয়ার কালারাসি শহরের কাছে তোলা হয়েছে টর্নোডোর সেই ভিডিয়ো। রোমানিয়ার বুকে আছড়ে পড়া এই টর্নেডোর জেরে ইতিমধ্যেই প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে সেখানকার গ্রামীণ এলাকায়।

Advertisement

এই টর্নেডোর জেরে উল্টে গিয়েছে চলন্ত একটি বাস। সেই বাস উল্টে প্রায় ১০ জন আহত হয়েছে। এ ছাড়াও এর জেরে উপড়ে গিয়েছে প্রচুর গাছ। রোমানিয়ার কালারাসি শহর সংলগ্ন এলাকায় প্রায় ১০ ঘণ্টা তান্ডব চালায় এই বিধ্বংসী ঝড়। এই টর্নেডোর জেরে আগামী বৃহস্পতিবার অবধি সেখানেঝড়-বৃষ্টি চলবে বলে সেখানকার আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে।

ওই ঝড়-স্তম্ভ তৈরির ব্যাপারে আবহাওয়াবিদ ব্রায়ান লাডা জানিয়েছেন, মাটি থেকে ধুলো-বালি জুটিয়ে উপরে উঠেছে ঝড়-স্তম্ভটি। সে জন্যই নীচের দিকে স্তম্ভটি বেশি কালো ও উপরের দিকে কম লাগছে। দেখুন সেই টর্নেডোর ভিডিয়ো-

Advertisement

টর্নেডোর জেরে ক্ষতিগ্রস্ত বাস। দেখুন ছবি-

আরও পড়ুন: ধূমকেতুর ধাক্কাতেই শেষ হবে পৃথিবী, আশঙ্কা নাসার বিজ্ঞানীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন