Viral video

সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে ‘খুলি ভাঙা’ চ্যালেঞ্জ, এখনই সাবধান না হলে বিপদ!

ইউটিউবের শর্ত লঙ্ঘিত হওয়ায় সেটি সাইট থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে দেখাচ্ছে। কিন্তু সোশ্যাল মিডিয়ার অন্যান্য প্ল্যাটফর্মে সেই একই ভিডিয়ো পাওয়া যাচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৩৯
Share:

স্কাল ব্রেকার চ্যালেঞ্জ। ছবি: টুইটার থেকে নেওয়া।

কয়েকদিন আগেই নজরে এসেছিল, এবার আরও ছড়াচ্ছে। সোশ্যাল মিডিয়ায় নতুন স্কাল ব্রেকার (খুলি ভাঙা) চ্যালেঞ্জ নিয়ে উদ্বেগ বাড়ছে। অনেক নেটাগরিকেরই আবেদন, সতর্ক করেছেন যাতে বিপজ্জনক পথে কেউ না এগোন, এতে বড়সড় দুর্ঘটনা হতে পারে।

Advertisement

চলতি মাসের প্রথম সপ্তাহে ইউটিউবে একটি ভিডিয়ো আপলোড হয়। সেই ভিডিয়োতে দেখা যায়, তিন স্কুল পড়ুয়া এক মারাত্মক খেলায় মেতেছে। সেখানে দু’জনের মাঝে দাঁড়ানো কিশোরটি লাফিয়ে মাটি ছোঁয়ার আগেই তার পায়ে লাথি মারছে পাশের দু’জন। ফলে শূন্য থেকে একেবারে মাটিতে উল্টে পড়ছে। এতে তার মাথার পিছনের অংশ মাটিতে আঘাত করছে। নিজের উচ্চতার বেশি উপর থেকে সোজা মাটিতে এভাবে পড়লে, মাথায় গুরুতর আঘাত লাগতে পারে, ভাঙতে পারে করোটি। আসলে মাথা ভাঙার এই কথা মাথায় রেখেই এই বিপজ্জনক খেলার নাম দেওয়া হয়েছে স্কাল ব্রেকার চ্যালেঞ্জ।

ইউটিউবের শর্ত লঙ্ঘিত হওয়ায় সেটি সাইট থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে দেখাচ্ছে। কিন্তু সোশ্যাল মিডিয়ার অন্যান্য প্ল্যাটফর্মে সেই একই ভিডিয়ো পাওয়া যাচ্ছে। শুধু ওই ভিডিয়োটিই নয়, আরও কয়েকজনের এই খেলায় মেতে ওঠার ভিডিয়ো আপলোড হয়েছে। তাদের মধ্যে কেউ কেউ গুরুতর আঘাত পেয়েছেন বলেও দেখা যাচ্ছে ভিডিয়োতে।

Advertisement

আরও পড়ুন: টিকটক করতে গিয়ে ট্রেন থেকে রেল লাইনে কিশোর, সমালোচনা রেলমন্ত্রীর

বোঝাই যাচ্ছে এই বিপজ্জনক খেলায় অনেকেই মেতে উঠছেন। তাই এখনই যদি নেটাগরিকরা সতর্ক না হন, অন্যদের সতর্ক না করেন, তবে একটার পর একটা দুর্ঘটনা ঘটতে পারে। ভিডিয়োগুলি দেখলেই বুঝতে পারবেন, কী মারাত্মক হতে পারে মাথার পিছনের আঘাত। তাই অনেক নেটাগরিকই ভিডিয়োগুলি শেয়ার করে বার্তা দিচ্ছেন যাতে কেউ এই খেলায় মেতে না ওঠেন।

আরও পড়ুন: আবহাওয়ার রিপোর্টিং যে এত কঠিন কে জানত, শীতল হামলার মুখে পড়লেন সাংবাদিক!

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন