Viral Video

মাঝ কোর্ট থেকে জালে একের পর এক বল, দেখুন বাস্কেটবল খেলোয়াড়দের কামাল

কিন্তু ম্যাচের কঠিন সময়ে দৃষ্টিনন্দন সেই বল জড়ানোর পিছনে থাকে নিত্যদিনের অনুশীলন। যার জেরে কঠিন কাজটা অনায়াসে করে ফেলেন তাঁরা।  

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৩:২১
Share:

মাঝ কোর্ট থেকে জালে বল। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

ম্যাচের টানটান সময়ে, প্রতিদ্বন্দ্বীদের বাধায় জালের কাছে না যেতে পেরে, বাস্কেটবল কোর্টের মধ্যিখান থেকেই জালে বল জড়িয়ে দিচ্ছেন দক্ষ খেলোয়াড়রা। প্রথম সারির বাস্কেটবল প্রতিযোগিতায় এ দৃশ্য প্রায়শই দেখা যায়। কিন্তু ম্যাচের কঠিন সময়ে দৃষ্টিনন্দন সেই বল জড়ানোর পিছনে থাকে নিত্যদিনের অনুশীলন। যার জেরে কঠিন কাজটা অনায়াসে করে ফেলেন তাঁরা।

Advertisement

আমেরিকার সাউথ ডাকোটা স্টেটের মহিলা বাস্কেটবল দলের খেলোয়াড়রা সম্প্রতি অনুশীলনের সময় কোর্টের মাঝখান থেকে বল জালে জড়ানো প্রাকটিস করছিলেন। সেই প্র্যাকটিসের একটি ভিডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। যা দেখে মুগ্ধ হয়ে সেটি শেয়ার করেছেন এনবিএ(আমেরিকার জনপ্রিয় বাস্কেটবল লিগ) স্টার রেক্স চ্যাপম্যান।

সেখানে দেখা যাচ্ছে, কোর্টের সেন্টার লাইন থেকে বল ছুড়ে জালে জালে জড়ালেন এক মহিলা খেলোয়াড়। তার পর এক এক করে আরও চার-পাঁচ জন। প্রত্যেকেই তাঁরা বল ছুড়ে নিখুঁতভাবে জালে জড়ালেন। কারও মিস হল না। প্রত্যেক বার বল জালে জড়াতেই আনন্দে লাফিয়ে উঠছিলেন দলের সবাই।

Advertisement

অনুশীলনে খেলোয়াড়দের এই দক্ষতা মুগ্ধ করেছে নেটাগরিকদের। ব্যাপক হারে লাইক ও প্রশংসাসূচক মন্তব্যে ভরে গিয়েছে সেই পোস্ট। দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: ফুটবল মাঠের সমান পিৎজা বানাল ইতালিয়ান রেস্তোরাঁ

আরও পড়ুন: করোনার কবল থেকে মেয়েদের বাঁচাতে তাঁবু বানালেন মা, দেখুন ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন