Viral video

উদ্বোধনেই বিপত্তি, বলের আঘাতে ভাঙল টেসলার নতুন গাড়ির কাচ!

এটি জেমস বন্ডের সিনেমা ‘দ্য স্পাই হু লাভড’-এর গাড়ির আদলে তৈরি করা হয়েছে। সিনেমায় সেই গাড়িকেজেমস বন্ড জলের তলা দিয়েও চালিয়ে নিয়ে গিয়েছিলেন, সাবমেরিনের মতো। তবে ইলন মাস্কের এই গাড়িরাস্তা দিয়েই চলতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ১৮:৫৯
Share:

উদ্বোধনে ভাঙল টেসলার কাচ। ছবি: টুইটার থেকে নেওয়া।

গাড়ি প্রস্তুতকারী সংস্থা টেসলা ফের প্রকাশ্যে আনল তাদের নতুন একটি মডেল। তবে টেসলার এই নতুন গাড়ি তার আধুনিক প্রযুক্তি ও বৈশিষ্ট্যের জন্য নয়, খবরে উঠে এল অন্য কারণে। উদ্বোধনী অনুষ্ঠানে সবার সামনে পরীক্ষা দিতে গিয়ে ভেঙেই গেল সেই গাড়ির কাচ। যা নিয়ে রীতিমতো অস্বস্তিতে পড়েন টেসলার সিইও ইলন মাস্ক। পরে অবশ্য বিষয়টি সামাল দেওয়ার চেষ্টা করেন।

Advertisement

বৃহস্পতিবার লস অ্যাঞ্জলসে উদ্বোধনী অনুষ্ঠান ছিল টেসলার নতুন এই গাড়িটির। এটি টেসলার প্রথম বৈদ্যুতিন পিকআপ ট্রাক, নাম রাখা হয়েছে ‘সাইবারট্রাক’। এটি জেমস বন্ডের সিনেমা ‘দ্য স্পাই হু লাভড’-এর গাড়ির আদলে তৈরি করা হয়েছে। সিনেমায় সেই গাড়িকে জেমস বন্ড জলের তলা দিয়েও চালিয়ে নিয়ে গিয়েছিলেন, সাবমেরিনের মতো। তবে ইলন মাস্কের এই গাড়িরাস্তা দিয়েই চলতে পারে।

সাইবারট্রাক উদ্বোধনে ইলন মাস্ক সবার সামনে এই গাড়ির বৈশিষ্ট্যগুলি তুলে ধরছিলেন। বলছিলেন, এই গাড়ির কাচ কেমন আঘাত সহ্য করতে পারে। সহজে ভাঙা যায় না। তখনই টেসলার লিড ডিজাইনার ফ্র্যাঞ্জ ভন হলঝাউসেন-কে ডেকে নেন তিনি। তাঁকে একটি বড় ধাতুর বল, গাড়ির ড্রাইভারের দিকের কাচের জানলায় ছুড়তে বলেন ইলন। সেই মতো বল ছুড়তেই ভেঙে যায় কাচ। তিনি ফ্রেঞ্জকে বলেন, পিছনের আসনের কাচে বলটি ছুড়তে। সেখানেও ফলাফল এক। নিজের কোম্পানির গাড়ির এই হাল দেখে হতবাক হয়ে যান ইলন।

Advertisement

আরও পড়ুন: আকাশে বিমান, ইঞ্জিন থেকে বার হচ্ছে আগুন, কালো ধোঁয়া!

পরিস্থিতি সামাল দিতে ইলন জানান, এমনটা হওয়ার কথা নয়। তাঁরা এই কাচে সব কিছু ছুড়ে দেখেছেন। পরীক্ষা সফল ছিল। কিন্তু এখন কেন এমন হল তা তাঁরা খতিয়ে দেখছেন। সেই সঙ্গে তিনি যোগ করেন, কাচ ভাঙলেও বলটা অন্তত ভিতরে ঢুকে যায়নি।

আরও পড়ুন: মাটি থেকে ৩৪ হাজার ফুট উপরে বিয়ে করলেন এঁরা!

টেসলা সাইবারট্রাকের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ লক্ষ ৬২ হাজার টাকা।

দেখুন টেসলার উদ্বোধনের সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন