Brazil

মারতে গেলেন আরশোলা, ঘটল বিস্ফোরণ! তার পর...

বাগানে ঘাঁটি গেড়ে থাকা আরশোলাদের মারতে বিশেষ ব্যবস্থা নিয়েছিলেন। কিন্তু সেই ব্যবস্থায় আরশোলারা তো পুরোপুরি মরেইনি, উল্টে লনের বেশ ভালই ক্ষতি হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রাসিলিয়া শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ১৭:০২
Share:

আরশোলা মারতে গিয়ে ঘটল বিস্ফোরণ। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বাড়ির বাগানে আরশোলাদের বাস। তাদের অত্যাচারে বাড়িতে বাস করা দুষ্কর হয়ে দাঁড়াচ্ছিল। স্ত্রীও বিষয়টি নিয়ে অভিযোগ জানাচ্ছিলেন বারবার। সে জন্য ব্রাজিলের এক ব্যক্তি বাগানে ঘাঁটি গেড়ে থাকা আরশোলাদের মারতে বিশেষ ব্যবস্থা নিয়েছিলেন। কিন্তু সেই ব্যবস্থায় আরশোলারা তো পুরোপুরি মরেইনি, উল্টে লনের বেশ ভালই ক্ষতি হয়েছে। এই ঘটনার ভিডিয়ো ধরা পড়েছে এই ব্যক্তির বাড়ির সিসিটিভি ক্যামেরাতেই। আর সেই ভিডিয়ো নিয়েই এখন হাসাহাসিতে মেতেছে নেটদুনিয়া।

Advertisement

৪৮ বছরের সিজার স্মিটজ সম্প্রতি আরশোলাদের সমূলে ধ্বংস করার পরিকল্পনা নিয়েছিলেন, সে জন্য বাগানের আরশোলাদের গর্তে ঢেলেছিলেন গ্যাসোলিন। তার পর সেখানে ছুঁড়ছিলেন দেশলাই কাঠি। তা করার পরই হয় বিস্ফোরণ। তাতে বাগানের লনের মাটি উঠে, আশেপাশে থাকা জিনিসপত্র ভেঙে একাকার কাণ্ড ঘটে। সাময়িকভাবে ধোয়ায় ভরে যায় গোটা জায়গা।

কিন্তু এত কিছুর পরও আরশোলাদের পুরোপুরি মারতে পারেননি সিজার। তাঁর এক চেষ্টার পরও বাগানের লনে আরশোলা ঘুরছে বলে ভিডিয়োতে দেখা যাচ্ছে। আর এই বিষয় নিয়েই হাসি ঠাট্টা করছেন নেটিজেনরা। ‘মশা মারতে কামান দাগা’-র মতো জনপ্রিয় প্রবাদের প্রতিফলন ঘটেছে নেটিজেনদের করা মন্তব্যে।

Advertisement

আরও পড়ুন: এক ঘণ্টার অপারেশন বাগদাদি শেষ সুড়ঙ্গের প্রান্তে, কী ভাবে চলল মার্কিন সেনার অভিযান

আরও পড়ুন: রুমালি রুটি তো খেয়েছেন, চাদর-রুটি বানানো দেখেছেন কখনও?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন