Changzhou zoo

ক্ষুধার্ত বাঘের মুখে জ্যান্ত খাবার ছুড়ে দিল চিনের চিড়িয়াখানা! দেখুন সেই ভয়ঙ্কর ভিডিওটি

গোটা ঘটনাটি ধরা পড়েছে এক প্রত্যক্ষদর্শীর মোবাইলে তোলা ভিডিওয়। ভিডিওয় গোলাপি রঙের বর্ষাতি পরা পাঁচ জনকে (চ্যাংঝু চিড়িয়াখানার কর্মী) জোর করে ঠেলে একটি গাধাকে বাঘদের জন্য ঘেরা এলাকার ভিতরের জলাশয়ে ফেলে দিতে দেখা যাচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ১৮:২৬
Share:

গাধাটির উপর ঝাঁপিয়ে পড়ল দু’টি বাঘ।

মানবাধিকার লঙ্ঘনে বিশ্বে সবচেয়ে বেশি অভিযুক্ত দেশগুলির মধ্যে অন্যতম চিন। এ বার পশুক্লেশের ক্ষেত্রেও বীভত্স নজির গড়ল সে দেশের একটি চিড়িয়াখানা।

Advertisement

অন্যান্য দিনের মতোই অসংখ্য মানুষ ভিড় করেছিলেন পূর্ব চিনের চ্যাংঝু চিড়িয়াখানায়। স্বাভাবিক ভাবেই বাঘের চৌহদ্দির সামনে ভিড়টা একটু বেশি ছিল সে দিনও। কিন্তু সেখানে যে এমন বিভত্স দৃশ্য দেখতে হবে, তা কেউ কল্পনাও করেননি। চার চারটি ক্ষুধার্ত বাঘের মুখে একটি জ্যান্ত গাধাকে ফেলে দিলেন চিড়িয়াখানার জনা পাঁচেক কর্মী। নিমেষের চারটি বাঘ মিলে ছিঁড়ে খেল প্রাণিটিকে। রক্তাক্ত হয়ে উঠল বাঁধানো জলাশয়। আর সেখানে দাঁড়িয়ে থাকা জনা পঞ্চাশেক দর্শকের অবস্থা তখন ভয়ঙ্কর। প্রায় সবাই ঘটনার নৃশংসতায়, বীভত্সতায় এবং আতঙ্কে চিত্কার করে উঠেছেন।

গোটা ঘটনাটি ধরা পড়েছে এক প্রত্যক্ষদর্শীর মোবাইলে তোলা ভিডিওয়। ভিডিওয় গোলাপি রঙের বর্ষাতি পরা পাঁচ জনকে (চ্যাংঝু চিড়িয়াখানার কর্মী) জোর করে ঠেলে একটি গাধাকে বাঘদের জন্য ঘেরা এলাকার ভিতরের জলাশয়ে ফেলে দিতে দেখা যাচ্ছে। এর পরই গাধাটির উপর ঝাঁপিয়ে পড়ে দু’টি বাঘ। সাঁতরে কোনও রকমে বাঘের কবল থেকে নিজেকে বাঁচানোর চেষ্টা করতে থাকে গাধাটি। কিন্তু সে চেষ্টা অচিরেই শেষ হয়ে গেল যখন আরও দু’টি বাঘ জলে নেমে তার ঘাড় কামড়ে ধরল।

Advertisement

আরও পড়ুন: মৃত্যু শিয়রে, ক্যান্সারকে তুড়ি মেরে এভারেস্টে ইয়ান টুথহিল

ভয়ঙ্কর এই ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি দেখার পর চ্যাংঝু চিড়িয়াখানা কর্তৃপক্ষের নিন্দায় সরব হয়েছেন অনেকেই।

সতর্কীকরণ: এই ভিডিওটি ভয়াবহ

দেখুন ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন