Warehouse

ব্যবহার করা কন্ডোম ধুয়ে প্যাকেটে ভরে বিক্রি, বামাল ধৃত মহিলা

ভিয়েতনামের দক্ষিণ বিন দুয়ং প্রদেশের ওই গুদাম ঘরে বড় বড় ব্যাগে ভরা ছিল ওই সব কন্ডোম। কয়েক ডজন বড় ব্যাগ বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

হানয় শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২০ ১৮:৩৯
Share:

প্রতীকী চিত্র।

অবাক করা জালিয়াতি। ব্যবহার করা কন্ডোম ধুয়ে, শুকিয়ে ফের প্যাকেটে ভরে বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগ পেয়ে গত মঙ্গলবার ভিয়েতনাম পুলিশ একটি অভিযান চালায়। আর তাতেই চোখ কপালে ওঠে পুলিশের। ভিয়েতনামের সরকারি টিভি চ্যানেল ভিটিভি জানিয়েছে, পুলিশ হানা দিলে একটি গুদাম ঘর থেকে প্রচুর পরিমাণে ফের বিক্রির জন্য তৈরি ব্যবহার করা কন্ডোম পাওয়া গিয়েছে।

Advertisement

ভিয়েতনামের দক্ষিণ বিন দুয়ং প্রদেশের ওই গুদাম ঘরে বড় বড় ব্যাগে ভরা ছিল ওই সব কন্ডোম। কয়েক ডজন বড় ব্যাগ বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিন দুয়ং পুলিশ জানিয়েছে, বাজেয়াপ্ত করা হয়েছে মোট ৩৬০ কেজি কন্ডোম। এতে মোট ৩ লাখ ৪৫ হাজার কন্ডোম রয়েছে।

পুলিশ বাজেয়াপ্ত কন্ডোমের সঙ্গে এক মহিলাকেও আটক করেছে। তিনিই পুলিশকে বিস্তারিত জানিয়েছেন। বলেছেন, প্রথম গরম জলে ধুয়ে নেওয়া হয় ব্যবহার করা কন্ডোম। এর পর তা শুকিয়ে বিক্রয় যোগ্য করে তোলা হয়। এর জন্য তিনি প্রতি কেজিতে ০.১৭ ডলার করে পান।

Advertisement

আরও পড়ুন: শ্রমিক জননী, কোলের শিশুকে পিঠে ঝোলানো মায়ের ছবি সামনে আনলেন শাবানা আজমি

আরও পড়ুন: আকাশে পেতেছি শয্যা, প্যারাসুটে বিছানা পেতে ঘুম দিলেন হাসান কাভাল

এই ধরনের কন্ডোম শুধু কি ভিয়েতনামেই বিক্রি হয় নাকি অন্য দেশেও পাঠানো হয়? তদন্ত শুরু করেছে পুলিশ। একই সঙ্গে খোঁজ নেওয়া হচ্ছে, এর সঙ্গে কোনও আন্তর্জাতিক চক্র জড়িত রয়েছে কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন