Malala Yousafzai

Asser Malik: পাকিস্তান ক্রিকেটের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত, মালালার স্বামী এক জন উদ্যোগপতিও

মঙ্গলবার অসরের সঙ্গে বিয়ের খবর টুইটারে জাননিয়েছেন নোবেলজয়ী। বিয়ের ছবি পোস্ট করে মালালা লেখেন, ‘আমার জীবনের একটি মূল্যবান মুহূর্ত।’

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১৬:৫৪
Share:
০১ ১০

৯ নভেম্বর ব্রিটেনের বার্মিংহামে ঘরোয়া অনুষ্ঠান করে বিয়ে সেরেছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই। নিজের বিয়ের কথা নেটমাধ্যমে শেয়ারও করেছেন তিনি।

০২ ১০

পাত্রের নাম অসর মালিক। মালালার গাঁটছড়া বাঁধার খবর প্রকাশ্যে আসতেই এই অসরকে নিয়ে প্রবল কৌতুহল তৈরি হয়েছে।

Advertisement
০৩ ১০

লিঙ্কডইন প্রোফাইল বলছে অসর এক জন উদ্যোগপতি। তবে তাঁর আরও একটা পরিচয় আছে। অসর পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক জন কর্তাও বটে। তিনি ‘জেনারেল ম্যানেজার হাই পারফরম্যান্স ফর দ্য পাকিস্তান ক্রিকেট বোর্ড’।

০৪ ১০

ক্রীড়াজগতের সঙ্গে তাঁর যোগ দীর্ঘ দিনের। বিশেষ করে ক্রিকেটেক সঙ্গে। লিঙ্কডইন প্রোফাইল অনুযায়ী ২০২০-তে পিসিবি-তে যোগ দিয়েছেন অসর।

০৫ ১০

পাকিস্তানের টি-টোয়েন্টি ক্রিকেট দল মুলতান সুলতানস-এর প্লেয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম-এর অন্যতম মাথা তিনি।

০৬ ১০

লাহৌরের অ্যাচিনসন কলেজ থেকে পড়াশোনা করেছেন অসর। ২০১২-তে রাষ্ট্রবিজ্ঞান এবং অর্থনীতিতে স্নাতক করেছেন লাহৌর ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস থেকে।

০৭ ১০

একটি প্লেয়ার ম্যানেজমেন্ট সংস্থার ম্যানেজিং ডিরেক্টরও ছিলেন তিনি।

০৮ ১০

অসর এক সময় বলেছিলেন, পাকিস্তানের তৃণমূল স্তরের ক্রিকেটকে বাঁচিয়ে রাখা এবং সেই সব ত্রিকেটারদের কাছে ভাল সুযোগ এনে দেওয়াই তাঁর মূল লক্ষ্য।

০৯ ১০

সেই লক্ষ্যে ‘লাস্ট ম্যান স্ট্যান্ডস’ নামে অপেশাদার লিগের আয়োজক এবং কর্ণধার ছিলেন তিনি। পাকিস্তানের তৃণমূল স্তরের ক্রিকেটারদের নিয়েই এই লিগের আয়োজন করতেন তিনি।

১০ ১০

সমাজসেবী হলেও ক্রিকেটের প্রতি যথেষ্ট আগ্রহ আছে মালালার। বহু ক্ষেত্রে ক্রিকেটের প্রতি তাঁর ভালবাসার কথা প্রকাশ করতে শোনা গিয়েছিল মালালাকে। অসরের সঙ্গে বেশ কয়েকটি অনুষ্ঠানেও দেখা গিয়েছিল আগে। ২০১৯-এ ক্রিকেট বিশ্বকাপের সময় মালালা এবং অসরকে লর্ডসে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার ম্যাচে এক সঙ্গে দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement