মাত্র ২৪ ঘণ্টায় পনেরো লক্ষ ডলার কমলার

এখনও চার ডেমোক্র্যাট প্রার্থী ২০২০-এর ভোটে ট্রাম্পের বিরুদ্ধে লড়ার কথা ঘোষণা করেছেন। যার মধ্যে আছেন আর এক ভারতীয় বংশোদ্ভূত নেত্রী তুলসী গাবার্ড।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ০৩:৫২
Share:

—ছবি এএফপি।

গত সোমবারই তিনি ঘোষণা করেছিলেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন তিনি। আর সেই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই সমর্থকদের কাছ থেকে একটা মোটা অঙ্কের অনুদান পেলেন কমলা হ্যারিস। ভারতীয় বংশোদ্ভূত ক্যালিফর্নিয়ার এই সেনেটর ইতিমধ্যেই তাঁর প্রচারের জন্য তুলে ফেলেছেন ১৫ লক্ষ ডলার। একটি প্রথম সারির মার্কিন দৈনিকে এ খবর জানানো হয়েছে। ডেমোক্র্যাট নেত্রী নিজেও টুইট করেছেন, ‘‘২৪ ঘণ্টার মধ্যেই ১৫ লক্ষ ডলার পার করে ফেলেছি। অনেক ধন্যবাদ।’’

Advertisement

এখনও চার ডেমোক্র্যাট প্রার্থী ২০২০-এর ভোটে ট্রাম্পের বিরুদ্ধে লড়ার কথা ঘোষণা করেছেন। যার মধ্যে আছেন আর মার্কিন হিন্দু নেত্রী তুলসী গাবার্ড। সমর্থকদের থেকে পাওয়া মোটা অনুদান থেকেই নির্বাচনী প্রচারের খরচ চালান আমেরিকার রাজনৈতিক নেতা-নেত্রীরা। ওই দৈনিকে জানানো হয়, কাল রাত পর্যন্ত ৩৮ হাজার সমর্থক কমলাকে অনুদান পাঠিয়েছেন। মোট ১৫ লক্ষ ডলারের মধ্যে দশ লক্ষ ডলারই তিনি পেয়েছেন প্রথম ১২ ঘণ্টাতেই। এ ছাড়া, কমলার ছবি দেওয়া ব্যাগ, টুপি, টি-শার্ট বিক্রি করেও উঠেছে ১ লক্ষ ১০ হাজার ডলার। ওই সব সামগ্রীতে কমলার ছবির সঙ্গে লেখা রয়েছে, তাঁর নির্বাচনী স্লোগান: ‘মানুষের জন্য’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন