International news

হোয়াইট হাউসের ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা মহিলার

নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ানরা ওই মহিলাকে আটকানোর চেষ্টা করেন। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে মার্কিন সিক্রেট সার্ভিসের জওয়ানরাও।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৮ ১২:০৫
Share:

হোয়াইট হাউসের সিকিউরিটি ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা করছিল এই গাড়িটি। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে ট্রাম্পের বৈঠক চলাকালীন সিকিউরিটি ব্যারিকেড ভেঙে গাড়ি নিয়ে হোয়াইট হাউসে ঢোকার চেষ্টা করলেন এক মহিলা। শুক্রবার স্থানীয় সময় তখন বিকেল সাড়ে তিনটে।

Advertisement

নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ানরা ওই মহিলাকে আটকানোর চেষ্টা করেন। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে মার্কিন সিক্রেট সার্ভিসের জওয়ানরাও। ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় ওই মহিলাকে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম জেসিকা আর ফোর্ড। লা ভার্নের বাসিন্দা। বয়স ৩৫।

এক প্রত্যক্ষদর্শী ক্রিস বেলো জানান, একটি সাদা গাড়িকে হঠাত্ই দেখা যায় হোয়াইট হাউসের সিকিউরিটি ব্যারিকেডের দিকে এগিয়ে যেতে। নিরাপত্তার দায়িত্বে থাকা দুই কর্মী গাড়িচালককে থামার নির্দেশ দেন। কিন্তু চালক তা অগ্রাহ্য করেই ব্যারিকেডের দিকে এগিয়ে যায়। তার পরই ব্যারিকেডে সজোরে ধাক্কা মেরে ঢোকার চেষ্টা করে।

Advertisement

আরও পড়ুন: কাঠগড়ায় পুলিশ অফিসার

আরও পড়ুন: একাধিক যৌন কেচ্ছা! শেষ পর্যন্ত ইস্তফাই জয়েসের

হোয়াইট হাউসের ব্যারিকেড ভেঙে গাড়ি ঢোকার চেষ্টার খবর ছড়িয়ে পড়তেই নিরাপত্তা আরও আঁটোসাঁটো করা হয়। সাময়িক ভাবে সমস্ত কাজকর্ম বন্ধ করে দেওয়া হয় হোয়াইট হাউসে। আধঘণ্টা পরে যদিও ফের স্বাভাবিক কাজকর্ম চালু হয়।

পুলিশ জানিয়ছে, এই প্রথম নয়, এর আগেও গত বছর এপ্রিলে হোয়াইট হাউসের ব্যারিকেড টপকে ঢোকার চেষ্টা করেছিলেন ফোর্ড। সে সময়ও তাঁকে গ্রেফতার করা হয়। কী কারণে এই অনুপ্রবেশের চেষ্টা তা জানার জন্য ফোর্ডকে জেরা করা হচ্ছে। পাশাপাশি তাঁর মানসিক স্বাস্থ্যেরও পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন