Kidnap

নার্স সেজে সদ্যোজাত নিয়ে চম্পট, পুলিশ খুঁজছে বুঝেই শিশুটিকে রাস্তায় ফেলে পালালেন মহিলা

শিশুটিকে নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে একটি ওষুধের দোকানে যান মহিলা। সেখানে শিশুটির জন্য দুধের কৌটো কেনেন। সারা রাত শিশুটিকে নিয়ে শহরে ঘুরে বেড়ান মিরেইয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৭:১৫
Share:

পুরো কাণ্ড ধরা পড়েছে হাসপাতাল এবং রাস্তার ক্লোজড সার্কিট ক্যামেরায়। — ছবি ভিডিয়ো থেকে।

নার্স সেজে হাসপাতালে ঢুকে শিশু চুরি। মায়ের কাছে ওই মহিলা গিয়ে জানান, সদ্যোজাতকে পরীক্ষা করাতে নিয়ে যাবেন। তার পরেই শিশু নিয়ে চম্পট। পুরো কাণ্ড ধরা পড়েছে হাসপাতাল এবং রাস্তার ক্লোজড সার্কিট ক্যামেরায়। সেই ফুটেজ দেখে মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তর স্পেনের বিলবাওয়ের ঘটনা।

Advertisement

ধৃত মহিলার নাম মিরেইয়া। বয়স ২৪ বছর। তিনি বিলবাওয়ের বাসুরতো ইউনিভার্সিটি হাসপাতালে ঢুকে শিশুটিকে চুরি করেন বলে অভিযোগ। গত বুধবার রাত ৯টা নাগাদ মিরেইয়া হাসপাতালে ঢোকেন। প্রসূতি বিভাগে গিয়ে তিনি এলমার নামে শিশুটির মাকে জানান যে, তিনি এক জন নার্স। শিশুটিকে পরীক্ষা করানোর জন্য নিয়ে যেতে চান। এলমারের মা মিরেইয়ার কথা বিশ্বাস করে শিশুটিকে দিয়ে দেন।

পুলিশ জানতে পেরেছে, এর আগে অন্যদের সদ্যোজাত চুরির চেষ্টা করেছিলেন মিরেইয়া। তাঁরা নিজেদের শিশু দিতে রাজি হননি। অবশেষে মিরেইয়ার কথায় ভুলে এলমারকে দিয়ে দেন তাঁর মা। শিশুটিকে নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে একটি ওষুধের দোকানে যান মিরেইয়া। সেখানে শিশুটির জন্য দুধের কৌটো কেনেন।

Advertisement

রাত ১০টা নাগাদ এলমারের মা বুঝতে পারেন, তাঁর শিশু চুরি হয়ে গিয়েছে। গোটা ঘটনা জানান হাসপাতাল কর্তৃপক্ষকে। পুলিশ এসে তদন্তে নামে। বুধবার সারা রাত শিশুটিকে নিয়ে বিলবাও শহরে ঘুরে বেড়ান মিরেইয়া। পরের দিন সকালে সানটুটজু এলাকার একটি বাড়ির দরজায় শিশুটিকে ফেলে পালান। সেই বাড়ির মালিকই খবর দেন থানায়। পুলিশ এসে উদ্ধার করে শিশুটি। সে সুস্থ রয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে গ্রেফতার করা হয়েছে মিরেইয়াকেও। কেন এই কাজ করল, তা জানতে চলছে জেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন