International News

নিজের ছেলে ও মেয়েকে বিয়ে করেছেন এই মহিলা!

তিন সন্তানের মা প্যাট্রিসিয়া। দুই ছেলে ও এক মেয়ে। বিবাহবিচ্ছিন্নের পর তাঁর তিন সন্তানকেই নিজেদের হেফাজতে নিয়ে নেয় তাদের ঠাকুমা।

Advertisement

সংবাদ সংস্থা

ওকলাহোমা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৭ ১৬:০২
Share:

এই সেই মহিলা। ছবি: সংগৃহীত।

তাঁদের মধ্যে জৈবিক সম্পর্ক রয়েছে ঠিকই, কিন্তু তাতে কোনও আইনি সমস্যা হবে না। কার্যত এ কথা বুঝিয়েই নিজের মেয়েকে বিয়ে করেছিলেন বছর চুয়াল্লিশের মহিলা প্যাট্রিসিয়া স্প্যান। ঘটনাটি প্রকাশ্যে আসার পরই মা-মেয়ে দু’জনকেই গ্রেফতার করে পুলিশ। মার্কিন মুলুকের ওকলাহোমার ঘটনা।

Advertisement

আরও পড়ুন: গোমাংসের বিকিনি পরে যৌন হেনস্থার অভিনব প্রতিবাদ

তিন সন্তানের মা প্যাট্রিসিয়া। দুই ছেলে ও এক মেয়ে। বিবাহবিচ্ছিন্নের পর তাঁর তিন সন্তানকেই নিজেদের হেফাজতে নিয়ে নেয় তাদের ঠাকুমা। তার পর থেকে তাদের সঙ্গে আর যোগাযোগ ছিল না প্যাট্রিসিয়ার। কিন্তু বছর দুয়েক আগে মেয়ে মিস্টি স্প্যানের (২৬) সঙ্গে যোগাযোগ হয় প্যাট্রিসিয়ার। তার পরে বিয়ে এবং একসঙ্গে থাকা শুরু। তাঁদের মধ্যে শারীরিক সম্পর্কও গড়ে ওঠে। মা-মেয়ের বিয়ের ঘটনা শিশুকল্যাণ দফতরের কাছে পৌঁছয়। তদন্ত শুরু হয়। তদন্তে নেমে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীদের প্যাট্রিসিয়া জানান, মেয়ের জন্মের শংসাপত্রে জন্মদাত্রী মা হিসাবে তাঁর নাম নেই। সুতরাং তাঁদের এই সম্পর্কে কোনও সমস্যাই হতে পারে না! প্যাট্রিসিয়ার দাবি ঠিক কিনা তা খতিয়ে দেখেন তদন্তকারীরা। আশ্চর্যজনক ভাবে, দেখা যায় মেয়ের শংসাপত্রে জন্মদাত্রী হিসাবে ঠাকুমার নাম রয়েছে! শুধু তাই নয়, প্যাট্রিসিয়া তাঁর স্প্যান পদবীটিও বদলে ফেলে অ্যান ক্লেটন করে নেন ম্যারেজ সার্টিফিকেটে। এবং সেখানে তিনি দেখান প্রতিবেশী কাউন্টির মেয়ে মিস্টিকে বিয়ে করছেন!

Advertisement


মেয়ে মিস্টির (বাঁ দিকে) সঙ্গে মা প্যাট্রিসিয়া। ছবি: সংগৃহীত।

আরও পড়ুন: মায়ানমারে লগ্নিতে বহু এগিয়ে চিন

এখানেই শেষ নয়। আরও চমক অপেক্ষা করছিল তদন্তকারীদের জন্য। মিস্টি প্রথম নয়, এর আগে ২০০৮-এ নিজের ১৮ বছরের ছেলেকেও বিয়ে করেছিলেন ঠিক একই ভাবে বুঝিয়ে। ২০১০-এ মায়ের বিরুদ্ধে ‘ভুল বুঝিয়ে শারীরিক সম্পর্ক’ করার অভিযোগ আনে সেই ছেলে। পরে মিস্টিও প্যাট্রিসিয়ার বিরুদ্ধে একই অভিযোগ আনেন। কেন এ ধরনের সম্পর্ক গড় তুলতেন প্যাট্রিসিয়া বিষয়টি খুব একটা স্পষ্ট হয়নি তদন্তকারীদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন