Women Underwear

Bizarre: অন্তর্বাস টাঙালে নাকি মনোবাঞ্ছা পূর্ণ হয়! হাজার হাজার মহিলা তাই ছুটে আসেন এখানে

১৯৯৯ সালে প্রথম এই বিষয়টি প্রকাশ্যে আসে। ওটাগোয় রাস্তার ধারে থাকা একটি তারের বেড়ায় স্থানীয়রা মহিলাদের চারটি অন্তর্বাস ঝুলতে দেখেন। তার পর সেটি সংখ্যায় বাড়তে বাড়তে এখন কয়েক হাজারে পৌঁছে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়েলিংটন শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৩:৪১
Share:

করডোনা ভ্যালি রোডের সেই ‘ব্রা ফেন্স’।

কখনও শুনেছেন মানত করতে গেলে অন্তর্বাস দিয়ে আসতে হয়? অবিশ্বাস্য লাগলেও মনোবাঞ্ছা পূরণের জন্য হাজারো মহিলা ছুটে যান সেই জায়গায়। সেখানে নিজের অন্তর্বাস টাঙিয়ে নাকি মানত করেন তাঁরা। যদিও এটি প্রচলিত বিশ্বাস। এর পিছনের সঠিক কী কারণ রয়েছে তা আজও রহস্যই থেকে গিয়েছে।

জায়গাটির নাম করডোনা। বিচিত্র কারণের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে নিউজিল্যান্ডের এই জায়গা। এটি কোনও পর্যটনস্থল নয়। করডোনা ভ্যালি রোডের ওটোগায় রাস্তার পাশে একটি তারের বেড়া রয়েছে। সেখানে গেলেই দেখতে পাওয়া যাবে হাজারো সংখ্যায় মহিলাদের অন্তর্বাস ঝুলছে। পথচলতি মহিলা থেকে পর্যটক সেখানে নিজের অন্তর্বাস সঁপে দিয়ে আসেন। আর এই কারণেই ওই বেড়াটি ‘ব্রা ফেন্স’ নামে পরিচিতি পেয়েছে। এবং লোকমুখে জায়গাটির নাম হয়ে গিয়েছে ‘ব্রাডোনা’।

Advertisement

প্রচলিত বিশ্বাস, এখানে অন্তর্বাস টাঙালে মনোবাঞ্ছা পূরণ হবেই। আর সেই বিশ্বাসের টানে সেখানে ছুটে যান স্থানীয় থেকে পর্যটকরা। ১৯৯৯ সালে প্রথম এই বিষয়টি প্রকাশ্যে আসে। ওটাগোয় রাস্তার ধারে থাকা একটি তারের বেড়ায় স্থানীয়রা মহিলাদের চারটি অন্তর্বাস ঝুলতে দেখেন। তার পর সেটি সংখ্যায় বাড়তে বাড়তে এখন কয়েক হাজারে পৌঁছে গিয়েছে। এই জায়গাটির কথা মুখে মুখে প্রচার পেয়ে নিউজিল্যান্ডের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে পর্যটকদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন